ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

৫০০ শিক্ষার্থীকে বিনামূল্যে ল্যাপটপ

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৩
৫০০ শিক্ষার্থীকে বিনামূল্যে ল্যাপটপ

বেসরকারি বিশ্ববিদ্যালয় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ৫০০ শিক্ষার্থী হাতে পেলো বিনামূল্যে ল্যাপটপ। গত কয়েক বছর ধরে ‘ওয়ান স্টুডেন্ট ওয়ান ল্যাপটপ’ কর্মসুচী গ্রহন করে ডিআইইউ।

যারই ধারাবাহিকতায় ৩ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে এ কর্মসুচীর আয়োজন করা হয়। লেখাপড়ার পাশাপাশি তথ্যপ্রযুক্তিতে দক্ষতা বৃদ্ধি, ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে অবদান রাখা সেইসাথে প্রতিযোগীপূর্ণ চাকরির বাজারে শিক্ষার্থীদের অবস্থান মজুবত করার লক্ষ্যে শিক্ষা প্রতিষ্ঠানটি এমন উদ্যোগ গ্রহন করেছে।

ল্যাপটপ বিতরণী এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম লুৎফর রহমান। ডিআইইউ এর প্রতিষ্ঠাতা উপাচার্য ও বিশ্ববিদ্যালয়ের এমিরিটাস প্রফেসর ড. আমিনূল ইসলাম অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন। এতে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় কোষাধ্যক্ষ প্রফেসর ড. এম মিজানুর রহমান, পরিচালক (স্টাডিজ) প্রফেসর ড. জাকির হোসেন, পরিচালক ( স্টুডেন্ট এফেয়ার্স) সৈয়দ মিজানুর রহমান প্রমুখ। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সবুর খান শিক্ষার্থীদের হাতে ল্যাপটপ তুলে দেন।

সবুর খান তার প্রতিশ্রুতিমূলক বক্তব্যে বলেন, বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষার্থীদের সব ধরনের সহায়তা করা হবে। যাতে শিক্ষার্থীরা নিজেদের চাকরির বাজারের উপযুক্ত করে প্রস্তত করতে পারে। তিনি ল্যাপটপের অপব্যবহার না করতে সতর্কতামূলক পরামর্শও দেন এবং বিশ্ববিদ্যালয় প্রদত্ত সব ধরনের তথ্যপ্রযুক্তির কার্যক্রমের সাথে যুক্ত থাকার আহবান জানান।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘন্টা, ০৩ জানুয়ারি, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।