ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

সার্ক প্রোগ্রামিং লড়াই

শেরিফ সায়ার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৩
সার্ক প্রোগ্রামিং লড়াই

কাজী আজহার আলী সার্ক প্রোগ্রামিং প্রতিযোগিতা শুরু হয়েছে। ৫ জানুয়ারি শনিবার সকাল ১১টায় বাংলাদেশ ইউনিভার্সিটির উদ্যোগে এ আন্তর্জাতিক প্রতিযোগিতার সূচনা হয়।



এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের প্রেসিডেন্ট কাজী জামিল আজহার। এ সময় তিনি বলেন, বিশ্বব্যাপী চাহিদার বিষয়টি মাথায় রেখে দক্ষ এবং যোগ্য প্রোগ্রামার তৈরি করতেই বাংলাদেশ ইউনিভার্সিটি প্রতিবছর এ ধরনের প্রতিযোগিতার আয়োজন করে আসছে।

সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা পাঁচ ঘণ্টা এ প্রোগ্রামিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। পুরস্কার বিতরণ অনুষ্ঠান শুরু হবে বিকাল পাঁচটায়। উৎসবমুখর পরিবেশে দিনব্যাপী চলবে কম্পিউটার প্রোগ্রামিং এ প্রতিযোগিতা। সঙ্গে থাকছে টেকনিক্যাল টকস, ক্লাউড কম্পিউটার ইভোটস এবং বিভিন্ন প্রকল্প প্রদর্শনী।

আন্তর্জাতিক এ প্রতিযোগিতায় দেশের ৩২টি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ৮০টি দলের ২৪০ জন প্রতিযোগী অংশ নিচ্ছে। এ ছাড়াও ভারত এবং নেপাল থেকে দুটি দল অংশ নিচ্ছে।

এ প্রতিযোগিতায় প্রধান বিচারকের দায়িত্ব পালন করছে বাংলদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালেয়র কম্পিউটার বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ কায়কোবাদ।

এতে পুরস্কার হিসেবে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী বিজয়ী দলকে যথাক্রমে ১ লাখ, ৫০ হাজার এবং ২৫ হাজার টাকা প্রাইজমানি দেওয়া হবে।

বাংলাদেশ সময় ১২৪৯ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।