ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ঢাকায় চলছে ই-কমার্স সপ্তাহ

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৩
ঢাকায় চলছে ই-কমার্স সপ্তাহ

এখন ঢাকায় চলছে ই-কমার্স সপ্তাহ। বাংলাদেশ ব্যাংক ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) যৌথ উদ্যোগে আয়োজিত এবং বাণিজ্য মন্ত্রণালয়ের আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিলের সহযোগিতায় আয়োজিত সপ্তাহব্যাপী এ আয়োজনে থাকছে ই-কমার্সনির্ভর সেমিনার, ই-কমার্স প্রদর্শনী, গোলটেবিল বৈঠক এবং কনসার্ট।



এরই অংশ হিসেবে ঢাকায় অনুষ্ঠিত হয়েছে সার্চ ইঞ্জিন গুগল বিজনেস গ্রুপ (জিবিজি ঢাকা) আয়োজিত বিশেষ আয়োজন। এ আয়োজনে তথ্যপ্রযুক্তি উদ্যোক্তাদের সঙ্গে অংশ নিয়েছেন বিনিয়োগকারীরাও। চতুর্থবারের মতো ঢাকায় অনুষ্ঠিত এবারের আয়োজনে ‘ই-কমার্স সপ্তাহ’ কেন? এ বিষয়টি সুস্পষ্ট করতে তথ্যচিত্র তুলে ধরেন আয়োজকেরা।

এ ছাড়া গুগলের বিভিন্ন টিপস সম্পর্কে অবগত করেন গুগলের বাংলাদেশ কান্ট্রি কনসালটেন্ট কাজী মনিরুল কবির। এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেসিস সভাপতি একেএম ফাহিম মাশরুর, মহাসচিব রাসেল টি আহমেদ, ই-কমার্স সপ্তাহ ২০১৩ আসরের আহ্বায়ক ও বেসিস জ্যেষ্ঠ সহ-সভাপতি শামীম আহসান।

এদিকে ই-কমার্সের বিভিন্ন বিষয় তুলে ধরেন অন্যরকম গ্রুপের চেয়ারম্যান ও রকমারি ডটকমের প্রধান নির্বাহী মাহমুদুল হাসান সোহাগ, আমার দেশ আমার গ্রামের ব্যবস্থাপনা পরিচালক সাদেকা হাসান সেঁজুতি।

এ ছাড়াও অনুষ্ঠানে জিবিজি কমিউনিটির হালনাগাদ তথ্য জানান জিবিজি ব্যবস্থাপক নাশিদ ইসলাম ও মির্জা সালমান হোসেন এবং যাকাত কানেক্ট (www.facebook.com/zakatconnect) বিষয়ে বিশেষ বক্তব্য রাখেন রুট মার্কেটিং সার্ভিসেসের প্রধান নির্বাহী রিয়াদ হোসেন।

এদিকে স্টার্টআপ উইকেন্ডের বিশেষ বুটক্যাম্প (http://dhaka.startupweekend.org) সম্পর্কে এ সাইটে তথ্য পাওয়া যাবে। এতে এ আয়োজনের বিস্তারিত তুলে ধরেন ঢাকা পর্বের আয়োজক ওয়ান ডিগ্রি ইনিসিয়েটিভ প্রতিষ্ঠাতা ও আয়োজনের উদ্যোক্তা সাবহানাজ রশীদ দিয়া।

এ ছাড়া প্রোডাক্ট কনসেপ্ট নিয়ে আলোচনা করেন গ্রে বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ গাওসুল আজম। উদ্যোক্তারা এ অনুষ্ঠানে স্টার্টআপ উইকেন্ডের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। আগ্রহীরা ই-কমার্স সম্পর্কে (www.ecommerceweek.org) এ সাইটে আরও প্রয়োজনীয় তথ্য পাবেন।

বাংলাদেশ সময় ১৫৫৯ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।