ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ই-কমার্স সপ্তাহে কিউবি অফার

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৩
ই-কমার্স সপ্তাহে কিউবি অফার

ই-কমার্স সপ্তাহে কিউবি গ্রাহকের জন্য একটি নতুন অফার ঘোষণা করেছে। বাংলাদেশ ব্যাংক এবং বেসিসের যৌথ উদ্যোগে ঢাকায় চলছে ই-কমার্স সপ্তাহ।

আগামী ১২ জানুয়ারি পর্যন্ত এ আয়োজন অব্যাহত থাকবে। বাংলাদেশে ই-কমার্সকে উৎসাহিত করতে এবং এ কার্যক্রম উন্নয়নে এ উদ্যোগ নেওয়া হয়েছে।

কিউবি গ্রাহকেরা ই-কমার্স সপ্তাহে অনলাইনের মাধ্যমে তাদের বকেয়া বিল পরিশোধ বা অ্যাকাউন্ট রিফিল করলেই পাচ্ছেন বোনাস। এ সময়ের মধ্যে মাসিক প্যাকেজের গ্রাহকেরা অনলাইনে বিল পরিশোধ করলে চলতি প্যাকেজেই অতিরিক্ত ভলিউম ব্যবহারের সুযোগ পাবেন।

এ অফারের ফলে কিউবির ৫১২ কেবিপিএস এবং এর চেয়েও বেশি গতির মাসিক প্যাকেজে ২ গিগাবাইট (জিবি) পর্যন্ত এবং ২৫৬ কেবিপিএস গতির ৩ জিবি প্যাকেজের গ্রাহকেরা ১ জিবি পর্যন্ত অতিরিক্ত ভলিউম ব্যবহার করতে পারবেন।

এ ছাড়াও কিউবির ‘স্কাই প্যাকেজ’ গ্রাহকেরা পাবেন অতিরিক্ত ৩ জিবি এফইউপি লিমিট। কিউবির প্রিপে প্যাকেজের গ্রাহকেরা নির্ধারিত সময়ের মধ্যে যেকোনো পরিমাণ (১০০, ৪০০ এবং ৭০০ টাকা) রিচার্জে পাবেন অতিরিক্ত ১ জিবি ভলিউম। এ ভলিউম ফেব্র“য়ারির গ্রাহক অ্যাকাউন্টে জমা পড়বে।

কিউবির বিভিন্ন ইন্টারনেট প্যাকেজের গ্রাহকেরা সহজেই (www.easy.com.bd) এ সাইটে তাদের ভিসা, মাস্টার কার্ড বা ডিবিবিএল নেক্সাস কার্ড ব্যবহার করে বিল পরিশোধ করতে পারেন। এ ছাড়া কিউবির গ্রাহকেরা এইচএসবিসি ও ব্র্যাক ব্যাংকের ইন্টারনেট ব্যাংকিংয়ের মাধ্যমেও বিল পরিশোধ করে নতুন অফারের আওতায় সুবিধা পেতে পারেন।

এ প্রসঙ্গ কিউবির হেড অব প্রডাক্ট বা পণ্যসেবা প্রধান ফাইয়ীদ আহমেদুল হাই বলেন, এরই মধ্যে তথ্যপ্রযুক্তি (আইসিটি) খাতে যে উন্নয়ন হয়েছে তা জনগণের সামনে তুলে ধরতে এবং এ সম্পর্কে আরও সচেতন করে তুলতে ই-কমার্স সপ্তাহের মতো আয়োজন করা হয়েছে।

এ মুহূর্তে প্রযুক্তিমুখী ভবিষ্যৎ বিনির্মাণে বহুমুখী সেবা নিয়ে আসতে আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে। নির্ভরযোগ্য এবং দ্রুতগতির ইন্টারনেটের মাধ্যমেই এ প্রচেষ্টা সফল করা সম্ভব। দেশের ভবিষ্যৎ উন্নয়নে নিত্যনতুন প্রযুক্তিপণ্যের ব্যবহার আরও বাড়াতে হবে।

ইন্টারনেটের ব্যবহার বাড়লেই এ উন্নয়ন নিশ্চিত করা সম্ভব। সাধারণ মানুষকে ই-কমার্সে উৎসাহিত করতেই নতুন নতুন অফার দেওয়া হচ্ছে। গ্রাহকেরা শুধু অনলাইনে বিল পরিশোধ করেই এ বাড়তি সুবিধা উপভোগ করতে পারবেন। আগ্রহীরা (facebook.com/Qubeezone) এ লিঙ্কে অফার সংশ্লিষ্ট তথ্য পাবেন।

বাংলাদেশ সময় ১৭৩৯ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।