ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

সি‌ইএস: সবচেয়ে বড় স্ক্রিনে তোশিবা টিভি

হাসান শাহরিয়ার হৃদয়, নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০১ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৩
সি‌ইএস: সবচেয়ে বড় স্ক্রিনে তোশিবা টিভি

এলজি এবং সনির পর এবারের সিইএস প্রদর্শনীতে ফোরকে টিভির উন্মোচন করেছে জাপানি নির্মাতা তোশিবা। ৭ জানুয়ারি সোমবার প্রদর্শনীতে ৮৪ ইঞ্চির বিশাল‍াকৃতির আলট্রা এইচডি ফোরকে টিভি অবমুক্ত করা হয়।



সনি ও এলজির ফোরকে টিভির মতোই এটিও দেবে এ যাবৎকালের সবচেয়ে শক্তিশালী স্ক্রিন রেজুল্যুশন (৩,৮৪০ বাই ২,১৬০) পিক্সেল। তবে মজার খবর এতে যুক্ত করা হয়েছে তোশিবার নিজস্ব সিভো প্রসেসর। যা সাধারণ উচ্চমানের কন্টেন্ট/ভিডিওকে ফোরকে রেজ্যুলেশনের কনটেন্টে রূপান্তর করতে সক্ষম।

এর আগে সনি ও এলজি ফোরকে টিভি নিয়ে এলেও এতো উচ্চমানের কোনো মিডিয়া ফরম্যাট না থাকায় সেই কম রেজ্যুলেশনেই ছবি উপভোগ করতে হতো দর্শকদের।

এ ছাড়া এতে তোশিবার নিজস্ব ক্লাউড প্ল্যাটফর্ম ব্যবহার করা হয়েছে। এর মাধ্যমে স্কাইপেতে কল করা, বার্তা বিনিময়, ইভেন্ট ম্যানেজমেন্ট এবং সরাসরি খবর দেখাসহ বেশ কিছু সুবিধা পাওয়া যাবে। এ ছাড়াও ৫৮ ও ৬৪ ইঞ্চির দুটি সংস্করণেই এটি পাওয়া যাবে বলে নির্মাতারা জানিয়েছে।

বাংলাদেশ সময় ২১৫৯ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।