ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

স্যামসাং এনেছে কোয়াড কোর টিভি

হাসান শাহরিয়ার হৃদয়, নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৮ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৩
স্যামসাং এনেছে কোয়াড কোর টিভি

কম্পিউটার, ল্যাপটপ, স্মার্টফোন, ট্যাবলেট পেরিয়ে এবার টেলিভিশনের জন্যেও কোয়াড কোর প্রসেসর নিয়ে এলো স্যামসাং! চলতি সিইএস মেলার প্রথম দিনে বিশ্বের সর্বপ্রথম কোয়াড কোর টিভি উন্মুক্ত করে তারা।

১ দশমিক ৩ গিগাহার্জ গতির এআরএম কর্টেক্স মডেলের চার কোরের প্রসেসর এতে ব্যবহৃত হয়েছে।

স্যামসাংয়ের দাবি, এর ফলে টিভি ও কম্পিউটারের ব্যবধান অনেকদিক দিয়েই মুছে যাবে।

এছাড়া এ টিভির মাধ্যমে স্যামসাং তাদের নতুন টেলিভিশন ইন্টারফেস স্মার্ট হাব ইউআই-এর সঙ্গে পরিচয় করিয়ে দিয়েছে। ইন্টারনেট টিভি, অন-ডিমান্ড ভিডিও, অ্যাপ্লিকেশন ইত্যাদি সুবিধা ভোগ করার জন্য বিশেষভাবে ডিজাইন করা হয়েছে এ ইন্টারফেস।

কোয়াড কোর প্রসেসরের কল্যাণে ভয়েস কমান্ড, ২ মেগাপিক্সেল ক্যামেরাসহ টিভির প্রতিটি ফিচারেই বাড়তি সুবিধা পাওয়া যাবে। এমনকি ঝাপসা ছবিকে নিখুঁত করার জন্য এতে বিশেষ প্রোগ্রামিং ব্যবহার করা হয়েছে।

এছাড়া কোয়াড প্রসেসরের আরও একটি ভিন্ন মডেলের টিভি প্রদর্শন করেছেন স্যামসাং, যার সবচেয়ে বড় সুবিধা হলো দু’জন একই টিভিতে দুটি ভিন্ন চ্যানেল/অনুষ্ঠান দেখতে পারবেন! স্যামসাংয়ের মতে, কোয়াড কোর প্রসেসরের কল্যাণেই এটি সম্ভব হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৪৬ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।