ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ঢাকায় ৩ দিনের স্মার্টফোন প্রদর্শনী

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৩
ঢাকায় ৩ দিনের স্মার্টফোন প্রদর্শনী

ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ১১ জানুয়ারি থেকে শুরু হচ্ছে তিন দিনের ‘স্মার্টফোন এক্সপো ২০১৩’। এ প্রদর্শনী ১৩ জানুয়ারি পর্যন্ত চলবে।



এটি স্মার্টফোন এবং ট্যাবলেট নিয়ে আয়োজিত দেশের প্রথম প্রদর্শনী। আয়োজক এবং ব্যবস্থাপনায় আছে ‘এক্সপো মেকার’। এ প্রদর্শনীর প্রস্তুতি নিয়ে ৮ জানুয়ারি সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়।

আয়োজকেরা জানান, দেশের প্রথম তৃতীয় প্রজন্মের মোবাইল ফোন সেবা ‘টেলিটক থ্রিজি’ এ প্রদর্শনীর প্রধান পৃষ্ঠপোষক (প্ল্যাটিনাম স্পন্সর)। আর গোল্ড স্পন্সর হিসেবে থাকছে জনপ্রিয় ব্র্যান্ড স্যামসাং এবং সিমফনি। সিলভার স্পন্সর আসুস এবং মোবাইল সিকিউরিটি পার্টনার ক্যাসপারস্কি।

এ সম্মেলনে উপস্থিত ছিলেন টেলিটকের বিক্রয় ও বিপণন বিভাগের জেনারেল ম্যানেজার (মহাব্যবস্থাপক) হাবিবুর রহমান এবং স্মার্টফোন প্রদর্শনী ২০১৩ আসরের সমন্বয়ক বিপ্লব ঘোষ রাহুল।

হাবিবুর রহমান বলেন, থ্রিজি ব্যাবহারের মাধ্যমে বাংলাদেশের মানুষ বুঝতে পারছে তৃতীয় প্রজন্মের ইন্টারনেট ব্যবহার এতদিন নাগালের বাইরে ছিল। এ মুহূর্তে শুধু টেলিটকেই এ সেবা পাওয়া যাচ্ছে। আর স্মার্টফোন ও ট্যাবলেটের মতো গ্যাজেট থ্রিজি ছাড়া খুব বেশি কার্যকর নয়। থ্রিজি আর স্মার্টফোন এ দুয়ে মিলে ইন্টারনেট ও অ্যাপলিকেশন দুনিয়ার বাস্তবিক অভিজ্ঞতা দিতে পারে।

বিপ্লব ঘোষ রাহুল জানান, স্মার্টফোন এক্সপোতে স্যামসাং, সিমফনি, আসুস ছাড়াও সব ব্র্যান্ডের স্মার্টফোন, ট্যাবলেট এবং সংশ্লিষ্ট পণ্য পাওয়া যাবে। এ প্রদর্শনীতে টেলিটক থ্রিজি এবং স্মার্টফোনের জন্য সিকিউরিটি পণ্য ক্যাসপারস্কির প্যাভিলিয়ন থাকবে।

প্রতিটি পণ্যের ওপর আরও থাকবে মূল্যছাড় আর উপহার। এতে স্মার্টফোন ও ট্যাবলেটের বিভিন্ন পণ্যও পাওয়া যাবে। অ্যানড্রইডনির্ভর পণ্যের সঙ্গে অ্যাপলের ‘আইফোন’ এবং বিখ্যাত ট্যাবলেট ‘আইপ্যাড’ নিয়েও এ প্রদর্শনীতে অংশ নিচ্ছে বেশ কিছু প্রতিষ্ঠান। এসব স্টলে নকিয়া, এইচটিসি ছাড়াও বিখ্যাত ব্র্যান্ডের সব হ্যান্ডসেটও পাওয়া যাবে।

এ আয়োজনে ৭টি প্যাভিলিয়নে ১৭টি স্টলে প্রযুক্তিপণ্য প্রদর্শিত হবে। এ ছাড়াও অ্যাপলিকেশন নির্মাতারাও এ স্মার্ট প্রদর্শনীতে বহুমাত্রিক অ্যাপলিকেশন প্রদর্শনের সুযোগ পাবেন। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এ প্রদর্শনী সাধারণের জন্য খোলা থাকবে। তবে কোনো প্রবেশ ফি থাকছে না।

বাংলাদেশ সময় ১৫৪৫ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।