ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ভারতে আসছে লুমিয়ার ৩টি মডেল

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৩
ভারতে আসছে লুমিয়ার ৩টি মডেল

লুমিয়া সিরিজের তিনটি স্মার্টফোন নিয়ে আবারও সরব নকিয়া। লুমিয়া ৮২০ এবং ৯২০ ভারতের বাজারে আসছে ১১ জানুয়ারি।

আর লুমিয়া ৬২০ জানুয়ারির একেবারে শেষে দেখা দিচ্ছে। সংবাদমাধ্যম সূত্র এমন তথ্য দিয়েছে।

কিন্তু লুমিয়া আগ্রহীদের কাছে এবারের খবরের গ্রহণযোগ্যতা বেশ ঢিলেঢালা। কারণ গত মাসেও তারা তথ্য দিয়েছিল জানুয়ারির প্রথমেই লুমিয়ার এ তিনটি হ্যান্ডসেট বাজারে পাওয়া যাবে।

প্রসঙ্গত, গত মাসে লুমিয়া নির্মাতা যখন পণ্য প্রকাশের দিনক্ষণ পাকাপাকি করে তখন থেকেই পণ্যমূল্য, প্রকাশের সময়সীমা এবং উইন্ডোজ ৮ সিস্টেমের পক্ষ-বিপক্ষ নিয়ে আলোচনা এবং প্রতিক্রিয়া তৈরি হয়।

আলোচনার মূলে ছিল অ্যানড্রইড এবং আইওএসয়ের গুণগত বৈশিষ্ট্যের সঙ্গে লুমিয়ার তুলনা। লুমিয়া নির্মাতা নকিয়া শুধু ৮২০, ৯২০ এবং ৬২০ প্রকাশেরও চূড়ান্ত দিনক্ষণ প্রকাশ করে।

অনলাইনে নকিয়ার একজন কর্মীর বিবৃতির স্ক্রিনশর্ট পোস্ট দেওয়া হয়। এ ঘোষণায় ১১ জানুয়ারি ভারতে প্রবেশ করবে লুমিয়া সিরিজের এ তিনটি হ্যান্ডসেট।

এ ছাড়া লুমিয়া ৬২০ মডেল এ মাসের শেষে প্রকাশ পাবে এমন তথ্যও পাওয়া গেছে। এসব মডেলেও দামও নিশ্চিত করা হয়েছে। লুমিয়া ৯২০ মডেলের দাম ৩৫ থেকে ৪০ হাজার রুপির মধ্যেই থাকবে।

এ মুহূর্তে ২ হাজার রুপি জমা দিয়ে এ মডেলের আগাম ফরমায়েশ করা যাবে। অপরদিকে লুমিয়া ৮২০ মডেলের দাম ২০ হাজার রুপির মধ্যেই হবে। এদিকে নির্মাতা প্রতিষ্ঠান নকিয়া এখনই কোনো পণ্যেরই প্রকৃত দাম কত হবে এ বিষয়ে মুখ খুলতে নারাজ।

বাংলাদেশ সময় ১৭১০ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।