ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

দেশে প্রথম কম্পিউটার ব্র্যান্ডশপ চালু

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৩
দেশে প্রথম কম্পিউটার ব্র্যান্ডশপ চালু

ঢাকায় ধানমন্ডিতে দেশের প্রথম কম্পিউটার ব্র্যান্ড শপ আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে। ক্রেতাদের স্বাচ্ছন্দ্যময় কেনাকাটার সুযোগ করে দিতে ধানমন্ডি ২৭ নম্বর রোডে সাত হাজার বর্গফুট জায়গাজুড়ে গড়ে তোলা হয়েছে কম্পিউটার সোর্সের ৩৭তম শাখা।



এখানে একই ছাদের নিচে আছে অ্যাপল, ফুজিৎসু, ডেল, এইচপি, মাইক্রসফট, ইন্টেল, সিসকো, নরটন, লজিটেক, লেক্সমার্ক, রেজার, অ্যান্টেক, ডব্লিডি ছাড়াও দেশি ব্রান্ডের সিএসমসহ ৪৩টি ব্র্যান্ডের আইটি পণ্য।

এ ছাড়াও ল্যাপটপ, ডেস্কটপ থেকে শুরু করে ব্র্যান্ডভিত্তিক প্রিন্টার, হোমথিয়েটার, হেডফোন, রাউটার, মাদারবোর্ড, গ্রাফিক্স কার্ডের মতো কম্পিউটারের সব ধরনের খুচরা যন্ত্রাংশও এখানে সহজেই পাওয়া যাবে।

সব বয়সী প্রযুক্তিপ্রেমীদের জন্যই এখানে আছে বিশ্বমানের হালনাগাদ আইটি পণ্য। সপরিবারে সময় কাটানোর জন্য আছে এক্সপেরিয়েন্স জোন। এ ব্র্যান্ডশপটির সঙ্গেই আছে অ্যাপলের অথরাইজড রিটেইল শপ।

সাড়ে সাতশ বর্গফুট বিস্তৃত এ কর্নারে ম্যাকবুক থেকে শুরু করে মিলবে আইপডের দেখাও। এখানে প্রদর্শিত প্রতিটি ডিভাইসের সঙ্গেই আছে এক থেকে পাঁচ বছর পর্যন্ত বিক্রয়োত্তর সেবা। আছে প্রতিটি ডিভাইস সচল অবস্থায় পরীক্ষার সুব্যবস্থা।

৯ জানুয়ারি (বুধাবার) সকালে দেশের প্রথম এ কম্পিউটার ব্র্যান্ড শপের আনুষ্ঠানিক উদ্বোধন করেন দেশের শীর্ষ তথ্যপ্রযুক্তি পণ্য ও সেবাদাতা প্রতিষ্ঠান কম্পিউটার সোর্সের ব্যবস্থাপনা পরিচালক মাহফুজুল আরিফ ও চেয়ারম্যান সৈয়দা মাজেদা মেহের নিগার।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ কম্পিউটার সমিতির পরিচালক মোস্তাফা জব্বার, ইনটেল বাংলাদেশের জিয়া মনজুর, ডেল বাংলাদেশের আতিকুর রহমান, এইচপির বাংলাদেশ প্রতিনিধি ও লজিটেক বাংলাদেশ প্রতিনিধি জামাল রহীম, ব্যাংকার, স্টেকহোল্ডার এবং সংশ্লিষ্ট ব্যবসায়ী প্রতিনিধিরা।

বাংলাদেশ সময় ১৬২২ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।