ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

টিভি ফ্রেমে ঝুলন্ত পর্দায় ছবি!

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৩
টিভি ফ্রেমে ঝুলন্ত পর্দায় ছবি!

প্রযুক্তির এ কালে প্রযুক্তিভিত্তিক বহু গুণাবলীর পণ্য প্রকাশ পাচ্ছেই। তারপরও বিশেষ কোনো উপলক্ষকে ঘিরে বিশ্বের সেরা প্রযুক্তিপণ্য প্রতিষ্ঠানগুলোর পণ্য পরিকল্পনা থাকে প্রতিবারের থেকে আলাদা।

নতুন পণ্যে নতুন কিছু যোগের প্রবণতা থাকেই। ‘কনজ্যুমার ইলেকট্রনিক্স শো’ গুরুত্ব বেশিই এর মাধ্যমে দর্শনার্থী, পুরো বিশ্বের ব্র্যান্ড ভক্ত, গ্রাহকদের চমক দিতে চাই তারা।

চলমান সিইএস ২০১৩’তে প্রদর্শীত পণ্যগুলোই বলে দেয় প্রযুক্তির ছোঁয়া দিতে প্রতিষ্ঠানগুলো সবশেষ পর্যন্ত চেষ্টা চালিয়েছে।

কোরিয়ান জায়েন্টের প্রদর্শিত পণ্যের তালিকায় আছে ৮৫ ইঞ্চির ফোরকে টিভি। নির্মাতা সুত্র মতে, বিশালাকার এ বিনোদন পণ্যটিতে যুক্ত হয়েছে স্বতন্ত্র ফ্লোটিং ফিচার। যা টিভির মেটাল ফ্রেম ছাড়াই পর্দায় ছবি প্রদর্শিত হবে। যা দেখে ভাসমান ছবির আনন্দ উপভোগ করা যাবে। এছাড়া পর্দা তেছড়াভাবে পেছনের মেটাল ফ্রেম পর্যন্তও যেতে পারবে।

কোরিয়ান নির্মাতা এর নাম দিয়েছে ইউএন৮৫এস৯। তাদের দাবি বিশালাকার এ টিভির গুণগত মানও বিশাল। এতে যুক্ত হয়েছে নিজস্ব স্মার্ট হাব সফটওয়্যার এবং এসভয়েস। ভয়েস কন্ট্রোলে এটি সম্পূর্ণ উপযুক্ত। এছাড়া যান্ত্রিক প্যাকে আছে কুয়াড কোর সিপিইউ, ৪ এইচডিএমআই পোর্টস এবং ২.২ অডিও সিস্টেম।

কিন্তু অল্প কিছু বৈশিষ্ট্য প্রকাশ পাওয়ায় আগ্রহীদের জানার কৌতুহল বেশিই। বিশেষ করে পর্দায় কি পরিমাণ পিক্সেল দেওয়া হয়েছে তা নিয়ে অনেকটা উদ্বীগ্ন আগ্রহীরা। তবে সুত্র নিশ্চিত করেছে, এ তথ্য প্রকাশের সময় পর্যন্ত স্যামসাং আর কিছু জানায়নি।

এদিকে দর্শক কৌতুহল দেখে অনুমান করা হচ্ছে ইউএন৮৫এস৯ এর বাজার অত্যন্ত ভাল হবে।
এ মুহূর্তে দাম সম্পর্কে কিছু না জানালেও আগামী মার্চে বাজারে আসবে বলে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘন্টা, ০৯ জানুয়ারি, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।