ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

সিলেটে ৫ দিনের ডিজিটাল প্রদর্শনী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৩
সিলেটে ৫ দিনের ডিজিটাল প্রদর্শনী

সিলেট: বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে উন্নত নিত্যনতুন তথ্যপ্রযুক্তির পরিচিতি এবং প্রসার ঘটানোর জন্য সিলেটে ৫ দিনব্যাপী ‘বিসিএস ডিজিটাল এক্সপো’ মেলা শুরু হয়েছে।

বুধবার দুপুরে সিলেট জেলা স্টেডিয়ামের জিমনেশিয়াম কক্ষে ফিতা কেটে মেলার উদ্বোধন করেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র বদর উদ্দিন আহমদ কামরান।

দেশি-বিদেশি ব্র্যান্ড, আমদানিকারক, প্রস্তুকারক ও সরবরাহকারীসহ ৬ টি প্যাভেলিয়নে মোট ৪৫টি প্রতিষ্ঠান এ প্রদর্শনীতে অংশগ্রহণ নিয়েছে। এতে প্রযুক্তি পণ্যের উন্নত ও হালনাগাদ সংস্করণ প্রদর্শন ও বিক্রি চলছে।

উদ্বোধন শেষে সিটি মেয়র কামরান বলেন,‘‘দেশকে এগিয়ে নিতে তথ্য প্রযুক্তির ব্যবহার আরও বাড়াতে হবে। দিনবদল করতে হলে তথ্য প্রযুক্তির জ্ঞান ও ব্যবহার ছড়িয়ে দিতে হবে আনাচে কানাচে। ’’ তিনি আরও বলেন,“প্রযুক্তির সঠিক ব্যবহারের মাধ্যমেই খুব অল্প সময়ে দেশ ধাপে ধাপে বেশ এগিয়ে যাচ্ছে। ”

বাংলাদেশ কম্পিউটার সমিতি সিলেট শাখার চেয়ারম্যান এনামুল কুদ্দুস চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, বাংলাদেশ কম্পিউটার সমিতি সিলেট শাখার সেক্রেটারি মো জয়নুল আক্তার চৌধুরী, প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত সভাপতি মো. মঈনুল ইসলাম, চ্যানেল এস টিভির চেয়ারম্যান আহমেদ-উস-সামাদ চৌধুরী জেপি। এছাড়া বক্তব্য রাখেন বিসিএস পরিচালক এটি শফিক উদ্দিন আহমদ, প্লাটিনাম স্পন্সর মুখেলেছুর রহমান প্রমুখ।

মেলার আয়োজক ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান মিডিয়া গ্রুপ প্রভাইডার জানিয়েছে, প্রদর্শনীতে স্কুল শিক্ষার্থীরা পরিচয়পত্র দেখিয়ে বিনামূল্যে মেলায় প্রবেশ করতে পারবে। এছাড়াও বিক্রি হওয়া প্রবেশ টিকেট নিয়ে মেলার শেষ দিন অনুষ্ঠিত হবে আকর্ষণীয় র‌্যাফেল ড্র। আর এতে থাকবে ল্যাপটপসহ বিভিন্ন আকর্ষণীয় উপহার। এছাড়া মেলায় অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলোর আয়োজনে থাকছে বিভিন্ন প্রযুক্তি পণ্যের বিশেষায়িত প্রদর্শনী ও কুইজ প্রতিযোগিতা।

মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।

তবে এতোকিছুর পরও নির্দিষ্ট সময় ১১টায় মেলা উদ্বোধন করতে না পারা, দর্শনার্থীদের সঙ্গে বাকবিতণ্ডায় জড়ানো এবং অসহযোগিতার জন্য অব্যবস্থাপনার অভিযোগ ওঠেছে আয়োজনের দায়িত্ব পাওয়া ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান মিডিয়া গ্রুপ প্রভাইডার বিরুদ্ধে।

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৩
সাব্বির আহমদ/ সম্পাদনা: শারমীনা ইসলাম, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।