ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

একদিন আগেই লুমিয়া ৯২০

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৩
একদিন আগেই লুমিয়া ৯২০

ভারতে লুমিয়া ৮২০ আর ৯২০ প্রকাশের অনুমানিত দিন ছিল ১১ জানুয়ারি। কিন্তু একদিন আগেই ফিনিশি কোম্পানি হতে ৯২০ প্রকাশের ঘোষণা এলো।

অন্যদিকে ৮২০ সম্পর্কে এখনও প্রাতিষ্ঠানিক সুত্র থেকে কোনো্ খবর না আসায় অধীর আগ্রহে আছে যারা তাদের আরো একটা দিন অপেক্ষা করতে হবে।    

সুত্র মতে, এ মুহূর্তে ৩৬ হাজার ৫০০ রুপিতে কেনা যাবে লুমিয়া ৯২০।

উল্লেখ্য, মাইক্রোসফটের উইন্ডোজ ফোন ৮ ভিত্তিক হ্যান্ডসেটটি বাজারে ঢুকছে স্যামসাং গ্যালাক্সি এস থ্রি এবং অ্যাপলের আইফোন ৫ কে টেক্কা দেওয়ার উদ্দেশ্যে। তাই ধারণা করা হচ্ছে, এটি স্মার্টফোন বাজারের শক্তিশালী দুই পণ্যের তুলনামূলক।

এদিকে ভারতের জনপ্রিয় অনলাইনে কেনাবেচার মাধ্যম স্যাহোলিক ডট কম নকিয়ার ঘোষণার ১ ঘন্টা পরই তাদের পণ্যের সারিতে লুমিয়া ৯২০ যুক্ত করেছে সাথে রেখেছে অফার। স্যাহোলিক সুত্র নিশ্চিত করেছে তাদের লেনদেনের ৩ কার্যদিবসে ফ্রি হোম ডেলেভারি দেওয়া হবে। তাদের ওয়েবসাইটে দেওয়া মূল্যের পরিমাণ ৩৬ হাজার ৫০০ রুপি।

আলোচিত পণ্যটিতে কি থাকছে অনেকেই ইতিমধ্যে অবগত। মাইক্রোসফটের সবশেষ উইন্ডোজ ফোন ৮ বেজড লুমিয়া ৯২০’এ আছে কুয়ালকোমের স্ন্যাপড্রাগন এস৪ চিপসেট অন্যান্য ফিচার ডুয়্যাল কোর ১.৫ গিগাহার্জ সিপিইউ এবং অ্যাডরিনো ২২৫ জিপিইউ, ৮.৭ এমপি পিউরভিউ ক্যামেরা সাথে ডুয়্যাল লেড ফ্ল্যাস, ৭৬৮ বাই ১২৮০ পিক্সেলের ৪.৫ ইঞ্চি আইপিএস প্রযুক্তির প্যানেল, ১ জিবি ৠাম এবং ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ। এছাড়া আছে আলোক সংক্রান্ত যন্ত্রাংশ তৈরির জন্য জার্মানির সুপরিচিত কর্লস জিসের অপটিকস এবং অপটিক্যাল ইমেজ স্টাবিলাইজেসন।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘন্টা, ১০ জানুয়ারি, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।