ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ডিজিটাল বিজ্ঞাপনে বাংলাদেশ ইমার্জিং মার্কেট!

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৬ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৩
ডিজিটাল বিজ্ঞাপনে বাংলাদেশ ইমার্জিং মার্কেট!

বিশ্বব্যাপী ডিজিটাল মিডিয়া এখন জনপ্রিয় এবং অপরিহার্য ভোক্তামাধ্যম। এ মিডিয়া নিয়ে কাজ করে দক্ষিণ এশিয়ায় ‘কমলি মিডিয়া’ বেশ আলোচিত এবং প্রতিষ্ঠিত।



বাংলাদেশেও এ প্রতিষ্ঠান কাজ শুরু কর‍ার সম্ভাবনা যাচাই করছে। এ মূহূর্তে বাংলাদেশ ডিজিটাল বিজ্ঞাপনের সবচেয়ে সম্ভাবনাময় (ইমার্জিং) বাজার। এমনটাই জানানো হয়েছে প্রাতিষ্ঠানিক সূত্রে।

তাই ডিজিটাল বিজ্ঞাপন ব্যবসার সম্ভাব্যতা যাচাইয়ের জন্য কমলি মিডিয়ার প্রতিনিধি বাংলাদেশে আসছেন। ১১ জানুয়ারি (শুক্রবার) প্রতিষ্ঠানটির ব্যবসা উন্নয়ন কর্মকর্তা নাভিন ইফতেখারুদ্দীন বাংলাদেশ সফর করবেন। কমলি মিডিয়ার সূত্রে এমন তথ্য জানানো হয়েছে।

কমলি মিডিয়া ডিজিটাল বিজ্ঞাপনের মাধ্যমেই পরিচিত। এরই মধ্যে প্রতিষ্ঠানটি ভারতে ডিজিটাল বিজ্ঞাপনের বাজার তৈরিতে বেশ সফল হয়েছে। এ ছাড়াও জার্মানি, দুবাই এবং ফ্রান্সের কার্যক্রমের পর বাংলাদেশেও ডিজিটাল বিজ্ঞাপন বাজার গবেষণায় কাজ করতে প্রতিষ্ঠানটি আগ্রহ প্রকাশ করেছে। এ নিয়ে তাদের পরিকল্পনাও আছে।

এ বছর ডিজিটাল বিজ্ঞাপনের বাজার আরও সুসম্প্রসারিত হবে। বাড়বে ডিজিটাল বিজ্ঞাপনের থোক বরাদ্দও। দেশের মোবাইল গ্রাহক বাড়ার সঙ্গে সমতালে বাড়ছে ডিজিটাল বিজ্ঞাপনের চাহিদাও। বিশ্বের প্রায় প্রতিটি দেশেই ১০ ভাগ হারে ডিজিটাল বিজ্ঞাপনের বাজার তৈরি হচ্ছে।

বাংলাদেশে ইন্টারনেটের গ্রাহক এবং সার্বিক ব্যবহার বেশ দ্রুতগতিতে বাড়ছে। এ মুহূর্তে দেশের ১৮ ভাগ মানুষের কাছে ইন্টারনেট সেবা পৌঁছে গেছে। ডিজিটাল বিজ্ঞাপনের বাজারও বাংলাদেশে দ্রুতই বাড়ছে। কমলি মিডিয়া সূত্রে এসব তথ্য জানা গেছে।

বাংলাদেশ সময় ১৯৫৯ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।