ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

সীমান্তে হত্যার প্রতিবাদে ভারতীয় ওয়েবসাইট হ্যাকড!

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৯ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৩
সীমান্তে হত্যার প্রতিবাদে ভারতীয় ওয়েবসাইট হ্যাকড!

ঢাকা: সীমান্তে হত্যার প্রতিবাদ জানিয়ে ভারতের বিভিন্ন গুরুত্বপূর্ণ সরকারি ওয়েবসাইট হ্যাক করেছে বাংলাদেশের ‘বিডি ব্ল্যাক হ্যাট হ্যাকার্স’ নামের একটি গ্রুপ।

শনিবার রাতে ভারতীয় সীমান্ত বাহিনী (বিএসএফ), ভারত সরকার, প্রকৌশল কলেজ, স্কুল, সরকারি-বেসরকারি ব্যবসা প্রতিষ্ঠান, তথ্য-প্রযুক্তি প্রতিষ্ঠান, বিজ্ঞাপন নির্মাতা প্রতিষ্ঠানসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের ওয়েবসাইটে হ্যাক করে তারা।



বিডি ব্ল্যাক হ্যাট হ্যাকার্স ওয়েবসাইট হ্যাক করার পর ভারত সরকারের প্রতি সেখানে একটি বার্তা দিয়েছে। বার্তায় বলা হয়েছে, “আমরা বাংলাদেশের নাগরিক। আপনাদের প্রতিবেশী দেশ। আমরা প্রতিবেশীর মতো। আমাদের মধ্যে একটি বন্ধুত্বপূর্ণ সম্পর্ক থাকা উচিৎ, তবে আপনাদের বিএসএফ নির্মমভাবে পাখির মতো আমাদের লোকদের হত্যা করছে। আমরা এই নৃশংসতা সহ্য করব না। বিএসএফ বিশ্বের সবচেয়ে নিষ্ঠুর বাহিনীতে পরিণত হয়েছে। ”

বার্তায় হ্যাকাররা হুঁশিয়ারি উচ্চারণ করে বলে, “আমাদের সাইবার জগতে ভারতীয় হ্যাকারদের অনুপ্রবেশের চেষ্টা করা উচিত হবে না। ”

তিস্তা চুক্তি খুব তাড়াতাড়ি স্বাক্ষরের জন্য আহবান জানিয়ে হ্যাকারদের বার্তায় আরও বলা হয়, “ফারাক্কা চুক্তি খুব তাড়াতাড়ি গ্রহণ করে আমাদের প্রাপ্য অধিকার বুঝিয়ে দিন। ”

বার্ত‍ায় বিডি ব্ল্যাক হ্যাট হ্যাকাররা ভারত সরকারকে আহবান জানিয়ে বলে, “টিপাইমুখে বাঁধ নির্মাণ বন্ধ করুন। আমাদের দেশে সব ধরনের অর্থনৈতিক আগ্রাসন বন্ধ করুন। ”

হ্যাকাররা হুঁশিয়ারি উচ্চারণ করে বার্তায় আরও জানায়, “এখনই আমাদের প্রাপ্ত ঋণ পরিশোধ করুন। নতুবা ভারত সরকার দেখবে তাদের জন্য কত বেশি হতাশার খবর আসতে পারে। ”

বাংলাদেশের মানুষ ‘বিডি ব্ল্যাক হ্যাট হ্যাকার্সের” সঙ্গে আছে বলেও দাবি করে হ্যাকাররা।

বার্তায় দক্ষিণ আফ্রিকার অবিসংবাদিত নেতা নেলসন ম্যান্ডেলার একটি উদ্বৃতি উল্লেখ করে বলা হয়; “মানুষ যখন তার বাঁচার অধিকারও হারাতে বসে, তখন তার দস্যু হওয়া ছাড়া উপায় থাকে না। ”

ভারত সরকারকে পাঠানো বার্তার শেষ দিকে নিজেদের পরিচয় দিয়ে হ্যাকাররা জানায়,
“ক্ষমতা কখনো অনুভব করা যায় না
শক্তি কখনো তুলনা করা যায় না
ন্যায় বিচারের পথে
সততার মাপকাঠিতে
আমরা বিডি ব্ল্যাক হ্যাটস। ”

হ্যাক‍ারদের দাবি করা ‘হ্যাকড’ সাইটগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো; বিএসএফের সরকারি ওয়েবসাইট- http://www.bsf.nic.in/,অন্ধ্র প্রদেশের সরকার নিয়ন্ত্রিত পরিবহন প্রতিষ্ঠান- http://www.apsrtc.gov.in/।
এছাড়া http://legend-h.org/deface.php?id=840427, http://www.gprec.ac.in/, http://isofttechnologies.net.in/, http://targetadvt.com/, http://softcoopt.com/, http://www.shivrajads.com/, http://namrataads.com/, http://saraswatiadvertising.com/, http://kapoleads.com/, http://manishpublicity.com/, http://erosoutdoor.com/, http://ajantaadvertising.com/, http://nettlinx.com/, http://www.pioneeradsthane.com/, http://sandipadvertising.com, http://hopefortheblindindia.org, http://adamsoreves.com, http://jandsmministries.com, http://maniindia.com, http://newhopefoundation.net, http://revelationindia.com, http://greatway.in, http://indiansilkemporium.com প্রভৃতি হ্যাক হওয়া সাইটগুলোর মধ্যে অন্যতম।

তবে, বিএসএফর ওয়েবসাইট হ্যাক করার দাবি কর‍া হলেও প্রতিবেদনটি করার সময় (শনিবার রাত ১০ : ৪৫ মিনিটে) সাইটটি স্বাভাবিকই পাওয়া যায়।

বাংলাদেশ সময় : ১০৪৫ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৩
সম্পাদনা : হুসাইন আজাদ, নিউজরুম এডিটর/ আরআর [email protected]

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।