ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

৫৫০০ টাকায় ডুয়্যাল সিম স্মার্টফোন

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৩
৫৫০০ টাকায় ডুয়্যাল সিম স্মার্টফোন

দেশি তরুণদের কাছে সাশ্রয়ী দামে চ্যাম্প সিরিজের ফুল টাচফোন এনেছে স্যামসাং। তরুণদের জন্য স্যামসাং চ্যাম্প সিরিজের প্রতিটি ফোনের সঙ্গে থাকছে ৪ জিবি ফ্রি মেমোরি কার্ড।

নতুন বছরের উপহার হিসেবে চ্যাম্প নিও এবং ডিলাক্স ডুয়োস এ দুটি ফোনই পাওয়া যাচ্ছে আগের চেয়ে কমদামে।

এ মুহূর্তে দেশের বাজারে চ্যাম্প নিওর দাম ৫,৫০০ টাকা ( আগে ৫,৯০০ টাকা)। আর চ্যাম্প ডিলাক্সের দাম ৬,৯০০ টাকা (আগে ৭,১৯০)।

এ দুটি ফোনই ফুল টাচ স্ক্রিনের সাহায্যে নেভিগেশন করা এবং চ্যাটঅন ও এসএনএস অ্যাপলিকেশন ব্যবহার করা যায় স্বাচ্ছন্দে। চ্যাটঅন সেবার মাধ্যমে আইডি ও পাসওয়ার্ড ছাড়াই সাইনইন করে মাল্টিমিডিয়া মেসেজ পাঠানো যাবে। সঙ্গে বন্ধুদের সঙ্গে গ্রুপ চ্যাটও করা যাবে।

এ ছাড়াও চলতি পথেই মেসেজিং সার্ভিস, পুশ ইমেইল, সোশ্যাল নেটওয়ার্কিং অ্যাপলিকেশনের (ফেসবুক, টুইটার) মাধ্যমে যোগাযোগ রক্ষা করা সম্ভব। অপেরা মিনির সাহায্য স্যামসাং এবং অন্য সব অ্যাপলিকেশন ডাউনলোড করা যাবে দ্রুততার সঙ্গে।

স্মার্ট ডুয়াল সিম সাপোর্টের কারণে এ হ্যান্ডসেটগুলোর চাহিদা তৈরি হচ্ছে। ফলে ব্যবহারকারীরা দুটি মোবাইল ব্যবহারের সুবিধা পাচ্ছেন একটি হ্যান্ডসেটেই। কোন কলই মিস যাচ্ছে না। ফলে সাশ্রয়ী কলিং প্ল্যান করা সম্ভব।

স্যামসাং ‘চ্যাম্প নিও’ পাওয়া যাচ্ছে সিরামিক ওয়াইট এবং কালো রঙে। আর স্যামসাং চ্যাম্প ডিলাক্স পাওয়া যাচ্ছে মেটালিক সিলভার এবং সফট ব্ল্যাক রঙে। এসব কিছু এবং অন্য সব ডাটা রেখে দেওয়া যাবে মাইক্রোএসডি কার্ড। চ্যাম্প নিওতে ৩২ গিগাবাইট এবং চ্যাম্প ডিলাক্সে ১৬ গিগাবাইট পর্যন্ত বর্ধনশীল।

এ ছাড়াও মাল্টিমিডিয়াপ্রেমীদের জন্য আছে বাড়তি কিছু ফিচার। রেকর্ডিং সুবিধা ছাড়াও এফএম রেডিও, মিউজিক প্লেয়ার, জোরালো স্পিকার, থ্রিজিপি, এমপি ফোর সাপোর্ট এবং ৩.৫ এমএম ইয়ারজ্যাক ও ক্যামেরার সমন্বয়ে বিনোদন সংযোগ বেশ উপভোগ্য।

স্যামসাং চ্যাম্প নিও এবং ডিলাক্সের মধ্যে আছে ব্লুটুথ ৩.০ এবং ইউএসবি ২.০ সংযোগ। এর সহায়তায় কম্পিউটারের সঙ্গে দ্রুত সংযোগ এবং কোনো ঝামেলা ছাড়াই মোবাইল প্রিন্টিং, ডাটা ট্রান্সফার অথবা তারহীন হেডসেট ব্যবহার করা যায়।

বাংলাদেশ সময় ২০৩৯ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।