ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আলিবাব গ্রুপের সিইও’র ইস্তফা

সাব্বিন হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৩
আলিবাব গ্রুপের সিইও’র ইস্তফা

বিখ্যাত এবং বহুল জনপ্রিয় চীনের ই-কমার্স গ্রুপ আলিবাবা সিইও পদ থেকে ইস্তফা দিচ্ছেন প্রতিষ্ঠাতা জ্যাক মা। তবে সিইও পদে না থাকলেও নির্বাহী পরিচালক হিসেবে তিনি দায়িত্ব পালন করবেন।

সংবাদমাধ্যম সূত্র এ তথ্য দিয়েছে।

ইন্টারনেটভিত্তিক সফল ব্যবসায় আলিবাবা বিশ্বের জন্য মডেল। এরই মধ্যে সিইও পদ থেকে ইস্তফা প্রসঙ্গে আনুষ্ঠানিক ঘোষণাও দিয়েছেন জ্যাক মা। ২০১৩ সালের ১০ মে থেকে জ্যাক আর এ পদের দায়িত্বে বহাল থাকবেন না।

আলিবাবা গ্রুপের বিজনেস টু বিজনেস ব্যবসায় দারুণ সফল এ ব্যক্তিটি সদাই হাসতে ভালোবাসেন। এ ছাড়াও ভোক্তাদের জন্য তাওবাও এবং টিমল প্ল্যাটফর্মেও দারুণ সফল এ প্রধান নির্বাহী। এরই মধ্যে চীনের ইয়াহু মালিকানা স্বত্ত্ব কিনেছে আলিবাবা গ্রুপ।

ইংরেজি শিক্ষক হিসেবে পেশাগত জীবন শুরু করেন জ্যাক মা। এরপর ১৯৯৯ সালে চীনে অভিনব বিপণন কৌশল নিয়ে প্রতিষ্ঠা করেন আলিবাবা গ্রপ। চীনের ই-অর্থনৈতিক উন্নয়নে আলিবাবা সফল এবং সক্রিয় প্রতিষ্ঠান। প্রসঙ্গত, গত বছরের আর্থিক হিসাবে আলিবাবা গ্রুপ ২৪০ কোটি ডলারের মালিক।

বাংলাদেশ সময় ২১১৯ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।