ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

রাজশাহীতে ডিজিটাল এক্সপো শুরু

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৩
রাজশাহীতে ডিজিটাল এক্সপো শুরু

 

বাংলাদেশ কম্পিউটার সমিতি রাজশাহী শাখার উদ্যোগে জিমনেসিয়ামে ১৭ জানুয়ারি (বৃহস্পতিবার) থেকে শুরু হয়েছে এ অঞ্চলের তথ্যপ্রযুক্তির মিলনমেলা ‘বিসিএস ডিজিটাল এক্সপো রাজশাহী ২০১৩’।

রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বিকেলে প্রধান অতিথি হিসেবে প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এতে বিশেষ অতিথি ছিলেন বিসিএসের ভারপ্রাপ্ত সভাপতি মঈনুল ইসলাম এবং বিসিএসের পরিচালক ফয়েজউল্যাহ খান।

সচেতনতামূলক এবং ব্যবসাবান্ধব এ প্রদর্শনীর বার্তা ‘দিন বদলের দীক্ষা, প্রযুক্তি আর শিক্ষা’। এ প্রদর্শনী ২১ জানুয়ারি পর্যন্ত চলবে। রাজশাহী জেলা জিমনেসিয়ামের ২৫ হাজার বর্গফুট জায়গাজুড়ে ৩৪টি স্টল এবং ৬টি প্যাভেলিয়নে ৩৭টি দেশি তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান হালনাগাদ পণ্য প্রদর্শন করবে।

কম্পিউটার, ল্যাপটপ, ট্যাবলেট, স্মার্টফোন এবং এ ধরনের প্রযুক্তিপণ্য, প্রয়োজনীয় সফটওয়্যার, নেটওয়ার্ক ও টেলিকম সেবাপণ্য, মাল্টিমিডিয়া, আইসিটি শিক্ষা উপকরণ ছাড়াও ডিজিটাল জীবনধারার প্রযুক্তি ও সেবার হালনাগাদ সংস্করণ এখানে প্রদর্শন করা হবে।

এ প্রদর্র্শনীতে সভাপতিত্ব করেন বিসিএস রাজশাহী শাখার চেয়ারম্যান আশরাফ সিদ্দিকী নূর। সভাপতির স্বাগত বক্তব্য দিয়ে শুরু হয় প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠান। এতে শুভেচ্ছা বক্তব্য দেন প্রদর্শনীর কেন্দ্রীয় সমন্বয়কারী জাবেদুর রহমান শাহীন এবং প্ল্যাটিনাম স্পন্সর গ্লোবাল ব্র্যান্ডের বিজনেস ডেভলাপমেন্ট ম্যানেজার সমীর কুমার দাস।

এ প্রদর্শনীর আহ্বায়ক এসএম মুশফিক সালেহীন রিংকু অনুষ্ঠানে বক্তব্য রাখেন। এ অনুষ্ঠানে সরকারের বিভিন্ন দফতরের উর্ধ্বতন কর্মকর্তা, বিসিএসের কার্যনির্বাহী কমিটির সদস্য, রাজশাহী শাখা কমিটির সদস্য এবং বিসিএসের সদস্য, তথ্যপ্রযুক্তিবিদ, ব্যবসায়ী এবং উদ্যোক্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময় ১৬৩৪ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।