ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

হ্যাকার কাপের নিবন্ধন শুরু

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৩
হ্যাকার কাপের নিবন্ধন শুরু

শুরু হয়েছে বিশ্ব সেরা হ্যাকারদের নিয়ে ফেসবুকের বিশাল ধারাবাহিক প্রতিযোগিতা অনুষ্ঠান ‘হ্যাকার কাপ কম্পিটিশন ২০১৩’ এর নিবন্ধন। এবারের সেরা বিজয়ী হ্যাকার জিতে নিবে ১০ হাজার ডলার সন্মানী পুরুস্কার।

তাই হ্যাকারদের জন্য সুবর্ণ সুযোগ। পোগ্রামিং পছন্দ করে এবং অসংখ্য তুখোড় হ্যাকারদের সাথে লড়তে যোগ্য বলে মনে করছে তারা বিশাল অঙ্কের পুরস্কারটি লাভের চেষ্টা করতে পারে।

গত বছরের আয়োজনে বিশ্বের সর্বত্রের হ্যাকাররা প্রচন্ডভাবে সাড়া দিয়েছিল। সেইবার ১৫০ টি দেশের প্রায় ৮ হাজার জন অংশ নেয়। অংশগ্রহনকৃত হ্যাকাররা এখানে অ্যালগরিদমের সমাধানে পারস্পরিক প্রতিদ্বন্দীতা করে।

উল্লেখ্য, এ প্রতিযোগিতা দুটি পর্বে অনুষ্ঠিত হবে। অনলাইন প্রিলিমিনারি কুয়ালিফিকেশন পর্ব যেখান থেকে নির্বাচিত ২৫ জন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্ণিয়ার ফেসবুক প্রধান কার্যালয়ে চুড়ান্ত পর্বে লড়ার সুযোগ পাবে।

নিবন্ধনের সময়সীমা ৭ জানুয়ারি থেকে ২৭ জানুয়ারি, অনলাইনে প্রাথমিক বাছাই পর্ব ২৫ জানুয়ারি এবং ১৫ ফেব্রুয়ারি এবং চুড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে আগামী ২২ ও ২৩ মার্চ। নিবন্ধনের জন্য লগইন করতে হবে www.facebook.com/hackercup সাইটে।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘন্টা, ১৭ জানুয়ারি, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।