ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

সুলভে ডুয়্যাল সিমের নকিয়া ১১৪

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৩
সুলভে ডুয়্যাল সিমের নকিয়া ১১৪

কালো, গাড়ো বেগুনি এবং নীল সবুজের মিশ্রণ এ তিনটি রঙে সুলভ মূল্যের নকিয়া ১১৪ পাওয়া যাচ্ছে এখন ভারতে। নকিয়ার পক্ষ থেকে ৪০ সিরিজের এ ফোনের আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয় সেদেশে।

সুত্র মতে, স্থানীয় মূল্য মাত্র দুই হাজার ৫৫০ রুপি। ক্যামেরা সুবিধাসহ আধুনিক বৈশিষ্টগুলোর প্রায় আছে নকিয়া ১১৪ মডেলে।

৪.৩ ইঞ্চি দৈর্ঘ্যের হ্যান্ডসেটের কিউভিজিএ এলসিডি প্রযুক্তির ১.৮ ইঞ্চি ডিসপ্লেতে আছে ৬৫কে কালার এবং পিক্সেল সংখ্যা ১২৮ বাই ১৬০। এর ০.৩ এমপি ক্যামেরার পিকচার রেজ্যুলেশন ৬৪০ বাই ৪৮০ যা জুম করা যাবে ৪ গুণ।

ফোনের সাথেই যুক্ত মেমোরি ১৬ জিবি যা ৩২ জিবি পর্যন্ত বিস্তারযোগ্য। মিউজিক উপভোগ করা যাবে ইচ্ছামতো কারণ এএসএফ, এমপিফোর, এএসি, এএমআর, এমপিথ্রি, এমফোরভি, এমফোরএ, থ্রিজিপি, এমআইডিআই ছাড়াও বেশ কিছু অডিও ফরমেট রয়েছে। অন্যান্য ফিচারগুলোর মধ্যে আছে ৠাম ৬৪ মেগাবাইট, ২.১ সংস্করণের ব্লুটুথ, ৩.৫ মিমি. নকিয়া এবি কানেক্টর। এছাড়া ১০২০ এমএএইচ ব্যাটারি ক্ষমতায় ১০.৫ ঘন্টা টকটাইম এবং ২৭ দিন স্টান্ডবাই থাকবে। হ্যান্ডসেটটির চওড়া ১.৮ ইঞ্চি পুরুত্ব ০.৬ ইঞ্চি এবং ওজন ৮০ গ্রাম।

সংশ্লিষ্ট সুত্র মতে, ডুয়্যাল সিমের হ্যান্ডসেটটি ডুয়্যাল স্ট্যান্ডবাই এর বিনিময়যোগ্য ক্ষমতা চরম। কারণ সুইচিং‘এ ফোন বন্ধের প্রয়োজন হবেনা।

প্রসঙ্গত, গত বছরের ফোর্থ কোয়ার্টারের অর্থনৈতিক প্রতিবেদনের অপ্রত্যাশিত সফলতায় নকিয়া পরিবার এখন উল্লাসের জোয়াড়ে ভাসছে। এমন অগ্রগতির কারণে রয়েছে নকিয়ার ফিচার ফোন আশা।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘন্টা, ১৯ জানুয়ারি, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।