ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

জমে উঠেছে রাজশাহী ডিজিটাল এক্সপো

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪৩ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৩
জমে উঠেছে রাজশাহী ডিজিটাল এক্সপো

আড়ম্বরপূর্ণ আবহের মধ্যে দিয়ে চলছে রাজশাহী অঞ্চলের তথ্যপ্রযুক্তির সবচেয়ে বড় আসর `বিসিএস ডিজিটাল এক্সপো২০১৩`। রাজশাহী জেলা জিমনেসিয়ামে ১৭ জানুয়ারি শুরু হওয়া এ প্রদর্শনীতে নতুন ও তরুণ প্রজন্মের ভিড় লক্ষণীয়।

প্রচন্ড শীত উপেক্ষা করে আগতদের পদচারণা আর কলরবে প্রদর্শনী প্রাঙ্গন হয়ে উঠেছে সরগরম । ভাল বিক্রি হওয়ায় বিক্রেতারাও প্রফুল্ল।

বিসিএসের প্রতিবারের মতো এ প্রদর্শনীতে রয়েছে সেমিনার, কুইজ প্রতিযোগিতা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজন।

ডিজিটাল বাংলাদেশ প্রসঙ্গে সেমিনার অনুষ্ঠিত হয় প্রদর্শনীর তৃতীয় দিন। বিসিএস পরিচালক মোস্তাফা জব্বারের সঞ্চালনায় সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিজয় ডিজিটালের প্রধান নির্বাহী জেসমিন জুঁই। রাজশাহী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা ও উন্নয়ন শাখার পরিচালক প্রকৌশলী লুৎফুর রহমান উক্ত বিষয়টি নিয়ে আলোচনা করেন। আলোচনায় উঠে আসে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের অগ্রগতি, প্রতিবন্ধকতা এবং তা দূরীকরণে করণীয় কি সেসব বিষয়।

এছাড়া প্রদর্শনীতে বিনামূল্যে ইন্টারনেট সুবিধা এবং শিশুদের গেমিং জোনের ব্যবস্থা থাকায় এসব স্থানে ভিড়পূর্ণ অবস্থা বিরাজ করছে।

অংশ নেওয়া বিভিন্ন প্রতিষ্ঠান কেনাকাটায় দিচ্ছে আকর্ষনীয় ছাড়, তথ্যপ্রযুক্তি পণ্য পুরস্কারসহ আরো অনেক উপহার।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত উন্মুক্ত থাকবে প্রদর্শনী। প্রবেশ মূল্য ১০ টাকা। তবে বিসিএসের ঐতিহ্যের ধারাবাহিকতায় স্কুল শিক্ষার্থীরা পরিচয়পত্র দেখিয়ে প্রবেশ করতে

পারবে। মেলার শেষদিন বিক্রিত টিকেট নিয়ে হবে র‌্যাফেল ড্র। যাতে বিজয়ীদের জন্য থাকছে আকর্ষনীয় পুরস্কার।

প্রদর্শনীর প্লাটিনাম স্পন্সর এ ফোর টেক, আসুস ও এলজি। গোল্ড স্পন্সর ইপসন ও স্যামসাং। সিলভার স্পন্সর টোশিবা ও টিপিলিংক। এছাড়া টিকেট কাউন্টার স্পন্সর পান্ডা এন্টিভাইরাস, ভলান্টিয়ার ড্রেস স্পন্সর ট্রানসেন্ড, চিত্রাঙ্কন প্রতিযোগিতার স্পন্সর সিস্টেম প্যালেস।

আরো জানা যাবে ডিজিটাল এক্সপো রাজশাহীর www.digitalexporajshahi.com  ওয়েবসাইটে।

বাংলাদেশ সময়: ঘন্টা, ২০ জানুয়ারি, ২০১৩
সম্পাদনা : সিজারাজ জাহান মিমি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।