ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

অনলাইন ভক্তদের জন্য ২ কোটি গান

সাব্বিন হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৩
অনলাইন ভক্তদের জন্য ২ কোটি গান

অনলাইনে মিউজিক এখন দারুণ জনপ্রিয়। এ সত্যটা অনেক আগেই অনুধাবন করে মাঠে নেমেছে অ্যাপল।

আইটিউনস স্টোর থেকে অ্যাপল ব্যাপক জনপ্রিয়তা কুঁড়িয়েছে। তবে অ্যাপল ছাড়াও অনেকগুলো ডিজিটাল বিনোদন পণ্যেয় সমর্থন করবে এমন ২ কোটি ২০ লাখ সঙ্গীত অনলাইনে অবমুক্ত করার উদ্যোগ নিয়েছে অ্যামাজন। সংবাদমাধ্যম সূত্র এ তথ্য দিয়েছে।

ইন্টারনেটভিত্তিক ডিজিটাল মিউজিকের বাজারে অ্যাপলের আধিপত্য কিছুটা দমাতে অ্যামাজন এমন উদ্যোগ নিয়েছে। এমনটাই জানালেন বাজার বিশ্লেষকেরা।

এ ধরনের উদ্যোগ এটাই প্রথম। অ্যাপলের নয়, অথচ অ্যাপল পণ্যকে সমর্থন করবে এমন মিউজিক স্টোর এটাই প্রথম। অ্যাপল পণ্যের সাফারি ব্রাউজারের মাধ্যমে এ মিউজিক স্টোরে প্রবেশ এবং ডাউনলোড করা যাবে। এ স্টোরে শুরুতেই থাকছে ২ কোটিরও বেশি গানের সমাহার। অ্যামাজন এমন তথ্যই দিয়েছে।

এ স্টোর থেকে মিউজিক ক্রয় করলে তা স্বনিয়ন্ত্রিতভাবে ভোক্তার ক্লাউড প্লেয়ারের লাইব্রেরিতে জমা হয়ে যাবে। আর তা সহজেই আইফোন, আইপড টাচ, আইপ্যাড, কিনডল ফায়ার, অ্যানড্রইড ফোন ও ট্যাব, রকু, সনোস হোম এন্টারটেইনমেন্ট সিস্টেম ছাড়াও যেকোনো ওয়েব ব্রাউজারে এ মিউজিক স্টোরের সম্ভার উপভোগ করা যাবে।

প্রসঙ্গত, ক্লাউড মিউজিক সার্ভিসের মাধ্যমেই এ গানের সম্ভার ভক্তদের জন্য ব্যবহারযোগ্য হবে। সব মিলিয়ে অনলাইন এবং অ্যাপল সঙ্গীত ভক্তদের জন্য এ এক দারুণ ডিজিটাল মিউজিক স্টোর।

বাংলাদেশ সময় ২০০৫ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।