ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ভিডিওকনের ‘ফোরজি’ জুলাইয়ে

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৩
ভিডিওকনের ‘ফোরজি’ জুলাইয়ে

এয়ারটেলের ফোরজি ইন্টারনেট আসার পর আবারো ফোরজি ছড়িয়ে দেওয়ার উদ্যোগ নিয়েছে ভারতের আরো একটি প্রতিষ্ঠান। ভোক্তা ইলেকট্রনিক্স এবং মোবাইল নির্মাতা প্রতিষ্ঠান ভিডিওকন আগামী জুলাইয়ে সেবাটি চালুর প্রত্যাশা জানিয়েছে।

প্রতিষ্ঠানের বিবরণ অনুযায়ী ১৮০০এমএইচজেড স্পেকট্রামে সেবা কার্যক্রম পরিচালিত হবে। ফোরজি চালুর পরিকল্পনায় গত বছর এই ব্যান্ড ক্রয় করে তারা। বিহার, ঝাড়খন্ড ,গুজরাত, মধ্যপ্রদেশ, ছত্তিসগড় এবং হারিয়ানা পর্যন্ত ফোরজি ইন্টারনেটের সেবা বিস্তৃতি হবে বলে জানানো হয়। এছাড়া ভিডিওকনের সম্প্রতি চালু টেলিযোগাযোগ এবং ২জি ও ৩জি সংযোগ অপশনে ব্যবহারকারীরা সেবাটি নিতে পারবে।

এদিকে ফোরজির উদ্যোগ নেওয়া প্রতিষ্ঠান দুটিকে অনুসরণ করে খুব শীঘ্রই এয়ারসেল এবং টিকোনা ডিজিটাল সেবাটিতে যাওয়ার সিদ্ধান্ত নিচ্ছে।

প্রসঙ্গত, ফোরজি ইন্টারনেট টুজি থ্রিজির তুলনায় অত্যাধিক গতিসম্পন্ন এবং একইসাথে অধিক ডাটা বিনিময়ে সক্ষম। এফডিডি এলটিই এর মুলনীতিতে এটি কাজ করে ফলে সংযোগ থাকে নিরবিচ্ছিন্ন। ভিডিও কল ও অধিক ডাটা স্থানান্তর, অবাধে ওয়েব ব্রাউজিং, গেমিং’র মজা নেওয়া যায় অফুরানভাবে।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘন্টা, ২১ জানুয়ারি, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।