ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

সাশ্রয়ী ও পরিবেশবান্ধব রিকো প্রিন্টার

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৩
সাশ্রয়ী ও পরিবেশবান্ধব রিকো প্রিন্টার

স্মার্ট টেকনোলজিস বিডি এবং ভিয়েলাটেক্স গ্রুপ কারিগরি বিষয়ে আন্তঃচুক্তি সই করেছে। ফলে ভিয়েলাটেক্স গ্রুপ স্মার্ট টেকনোলজিস পরিবেশিত রিকো ফটোকপিয়ার এবং রিকো ইজেড চার্জার সলিউশন ব্যবহার করবে।



এ চুক্তির ফলে ভিয়েলাটেক্স গ্রুপের চেয়ারম্যান কেএম রেজাউল হাসানাত, ভাইস চেয়ারম্যান আহসান কবির খান, হেড অব আইএসএস রানা সোহেল এবং স্মার্ট টেকনোলজিসের চেয়ারম্যান মাজহারুল ইসলাম, ব্যবস্থাপনা পরিচালক জহিরুল ইসলাম, হেড অব করপোরেট সেলস শেখ হাসান ফাহিম, রিকো পণ্য ব্যবস্থাপক আসাদুজ্জামান আসাদ এবং দু প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তার উপস্থিত ছিলেন।

রিকো ইজেড চার্জার সম্পর্কে স্মার্ট টেকনোলজিসের ব্যবস্থাপনা পরিচালক বলেন, রিকো জাপানের প্রিন্টিং সলিউশন ব্র্যান্ড। ইজেড চার্জার এমন একটি সলিউশন যার মাধ্যমে যেকোনো প্রতিষ্ঠান খুব সহজে অতিরিক্ত পৃষ্ঠা এবং কালির ব্যবহার ও অপচয় নিয়ন্ত্রণ করতে পারবেন।

এ প্রযুক্তির মাধ্যমে প্রতিষ্ঠানের প্রত্যেক সদস্য তাদের আইডি কার্ড ব্যবহার করে প্রিন্টিং এবং ফটোকপি করতে পারবেন। ফলে প্রত্যেকের ডকুমেন্টের নিরাপত্তা ও গোপনীয়তা নিশ্চিত করা সম্ভব।

এ প্রসঙ্গে ভিয়েলাটেক্স গ্রুপের চেয়ারম্যান কেএম রেজাউল হাসানাত ইজেড চার্জার সলিউশনের ব্যাপারে বলেন, শুধু প্রিন্টিং খরচ কমানোর উদ্যেশ্যে এ সলিউশন গ্রহণ করিনি। এ ধরনের প্রিন্টিংয়ের প্রধান উদ্দেশ্য ইজেড চার্জার ব্যবহারের মাধ্যমে পরিবেশ রক্ষা করা। রিকো ইজেড চার্জার ব্যবহারে প্রতিষ্ঠানের আর্থিক সাশ্রয়ের কথা তুলে ধরেন ভিয়েলাটেক্স চেয়ারম্যান।

বাংলাদেশ সময় ১৮০৮ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।