ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

১৫ হাজারেই কম্পিউটার: আনাস খান

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৩
১৫ হাজারেই কম্পিউটার: আনাস খান

দেশে গিগাবাইট মিট দ্য প্রেস অনুষ্ঠিত হয়েছে। এতে উপস্থিত ছিলেন গিগাবাইটের বিপণন পরিচালক অ্যালান চ্যান, গিগাবাইটের এশিয়া প্যাসিফিক অঞ্চলের সেলস ইনচার্জ এলান সু, স্মার্ট টেকনোলজিস বিডির জেনারেল ম্যানেজার জাফর আহমেদ এবং গিগাবাইট বাংলাদেশ কান্ট্রি ম্যানেজার হিসেবে নিয়োগপ্রাপ্ত খাজা মো: আনাস খান।



বাংলাদেশের তথ্যপ্রযুক্তি বাজার সম্পর্কে অ্যালান চ্যান বলেন, বাংলাদেশের তথ্যপ্রযুক্তি বাজার সম্ভাবনাময়। এ বাজারে পণ্য ও সেবার মান আরও বাড়াতে গিগাবাইট কাজ করবে।

গিগাবাইটের বাংলাদেশি সহযোগী প্রতিষ্ঠান স্মার্ট টেকনোলজিসের জেনারেল ম্যানেজার জাফর আহমেদ বলেন, গিগাবাইটের পণ্যের মান এবং সেবা অন্য যেকোনো ব্রান্ডের তুলনায় বেশ ভালো। এ ছাড়া বিক্রয়োত্তর সেবার প্রতি গিগাবাইটের পলিসি অনেক শক্তিশালি।

বাংলাদেশের বাজারে যারা স্বল্প খরচে গুনগত মানের কম্পিউটার কেনার কথা চিন্তা করেন তাদের জন্য গিগাবাইটের দুটি মডেলের থ্রি-ইন-ওয়ান প্যাকেজ অবমুক্ত করা হয়েছে। প্যাকেজগুলোর মডেল হচ্ছে জিএ-ই৩৫০এন এবং ডি৪২৫টিইউডি।

এ দু প্যাকেজেই আছে একটি গিগাবাইট মাদারবোর্ড, একটি ডুয়াল কোরপ্রসেসর এবং একটি গ্রাফিকসকার্ড। তিন বছরের বিক্রয়োত্তর সেবা ছাড়াও প্যাকেজ দুটির দাম যথাক্রমে ৬,৫০০ টাকা এবং ৬,২০০ টাকা নির্ধারণ করা হয়েছে। এ ঘোষণা দেন খাজা মো: আনাস খান।

গিগাবাইট বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার খাজা মো: আনাস খান বলেন, এ প্যাকেজের মাধ্যমে ১৫ হাজার টাকার মধ্যে গুণগত মানের একটি এন্ট্রি লেভেল কম্পিউটার কেনা যাবে। ফলে স্বল্প বাজেটের কারণে এখন আর ক্রেতাদের অপেক্ষাকৃত নিম্নমানের কম্পিউটার পণ্য কিনতে হবে না। এ ছাড়াও আগামী ১ থেকে ৬ মার্চ পর্যন্ত ঢাকার আইডিবি ভবনে গিগাবাইট গেমিং প্রতিযোগিতার উদ্যোগ নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময় ২১০৪ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।