ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ভিডিও সেবা আনল টুইটার

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৩
ভিডিও সেবা আনল টুইটার

ভাইন নামের নিজস্ব ভিডিও সেবা এনেছে টুইটার। ব্যবহারকারীরা এর অ্যাপলিকেশনের মাধ্যমে মাত্র ৬ সেকেন্ডে ভিডিও ধারণ করতে পারবে এবং সেগুলো নিজের অ্যাকাউন্টে পোষ্ট দিতে পারবে।

তবে সব মাধ্যমের ব্যবহারকারীরা এখনই সেবাটি উপভোগ করতে পারছেনা।

সুত্র মতে, আপাতত আইফোন ও আইপড টাচ ব্যবহারকারীরা বিনামূল্যে সেবাটি নিতে পারবে। ৬ সেকেন্ডে তোলা ভিডিওগুলোর সাথে ব্যবহারকারী তার মনের কথাও যোগ করতে পারবে। সেবাটি সংগ্রহে অ্যাপলের অ্যাপ স্টোর যেতে হবে। উল্লেখ্য অন্য প্লাটফর্মে আসছে কিনা সে বিষয়ে এখনও টুইটারের পক্ষ থেকে কিছু প্রকাশ করা হয়নি।

নতুন সেবাটি প্রসঙ্গে সংশ্লিষ্ট বিশেষজ্ঞরা বিভিন্ন মন্তব্য উপস্থাপন করেছেন।

টুইটারের প্রধান নির্বাহী ডিক কস্টলো সফওয়্যারটি ব্যবহার করেছে তার @DickC এই অ্যাকাউন্টে। যাতে একটি মজার ভিডিও ফুটেজ পোষ্ট করেছেন তিনি।

টুইটার প্রোডাক্ট ভাইস প্রেসিডেন্ট মাইকেল সিপে তার ব্লগে লিখেছেন ‘ টুইটের আগ্রহ এখন ভাইনে কাজে লাগবে কারণ সংক্ষিপ্ত ভিডিও সেবাটি ব্যবহারকারীদের উদ্ভাবনী কার্যক্রমে উদ্বুদ্ধ করবে।

ভাইনের সহকারী প্রতিষ্ঠাতা এবং ব্যবস্থাপক ডম হফম্যান প্রতিষ্ঠানের ওয়েবসাইটে লিখেছেন প্রতিষ্ঠান দুটি সমভাবে প্রচেষ্টা ভাগাভাগি করে নির্দিষ্ট লক্ষ্যে পৌছাবে। আমাদের প্রত্যাশা সেবাটি মানুষের কাছে সাচ্ছন্দ্যকর করে তোলা আর এজন্য আমাদের চোখ থাকবে বিশ্বের কোথায় কি ঘটে চলেছে। আমাদের বিশ্বাস  ১৪০ শব্দের টুইট কিংবা ৬ সেকেন্ডের ভিডিও সৃজনশীলতায় উদ্বুদ্ধ করতে বাধ্য করবে টুইটার ব্যবহারকারীদের। তিনি আরও উল্লেখ করেন, বড় কিছুর সংক্ষিপ্ত রুপ এটি যা মানুষের ভেতরে ছোট জানালার মত।

টুইটার জানিয়েছে প্রতিষ্ঠানের কেনা নিউ ইয়র্ক স্টার্ট-আপ ভাইন ল্যাবটি এখন প্রযুক্তির অন্তরালে রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘন্টা, ২৭ জানুয়ারি, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।