ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

দেশে প্রথম ই-বাণিজ্য মেলা

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৩
দেশে প্রথম ই-বাণিজ্য মেলা

দেশে প্রথবার অনুষ্ঠিত হচ্ছে ই-বাণিজ্য মেলা। আইসিটি ম্যাগাজিন মাসিক কম্পিউটার জগতের উদ্যোগে আগামী ৭ ফেব্রুয়ারি ঢাকার শাহবাগে সুফিয়া কামাল জাতীয় গ্রন্থাগারে অনুষ্ঠিতব্য এ মেলা চলবে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত।

মেলা উপলক্ষে বেসিসের সেমিনার হলে আয়োজিত প্রস্তুতি সভায় লটারির মাধ্যমে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোকে ২০ টি স্টল বরাদ্দ এবং স্পন্সরদের নাম ঘোষণা করা হয়।

মেলার প্লাটিনাম স্পন্সর হিসেবে টেলিটক থ্রিজি ও সেলবাজার এবং বিকাশ ও এসএসএলকমার্জ গোল্ড স্পন্সর হিসেবে ঘোষিত হয়।

প্রস্তুতি-সভায় এহতেশাম উদ্দিন মাসুমের সঞ্চালনায় মেলার সার্বিক উন্নয়ন, প্রচারণা নিয়ে আয়োজকদের ভূমিকা এবং প্রদর্শক প্রতিষ্ঠানগুলোর পরিকল্পনার সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়। প্রদর্শক প্রতিষ্ঠানগুলো জানান, দর্শকদের জন্য উপস্থাপন করা হচ্ছে সেরা পণ্য ও বিভিন্ন সেবা পাশাপাশি আকর্ষণীয় অফার ও উপহারের ব্যবস্থা থাকছে । এ সময় আয়োজকরা জানায় মেলা প্রাঙ্গণে মোট ৮টি প্যাভিলিয়নসহ ৪০টি স্টল থাকবে। সরকারি-বেসরকারি মিলিয়ে মোট ৩১টি প্রতিষ্ঠান অংশ নিচ্ছে ই-বাণিজ্য মেলায়।

উল্লেখ্য, মোবাইল অপারেটর সিটিসেল এবং টেলিটক থ্রিজি অধিক কার্যকরভাবে তাদের সেবা উপস্থাপন করার প্রত্যাশা ব্যক্ত করেছে।

এছাড়া মেলাপ্রাঙ্গণে একটি ফুড কর্নারসহ বিশেষ কর্নার থাকবে যেখান থেকে প্রতিদিনের কুইজ প্রতিযোগিতা এবং গিফট সংক্রান্ত বিভিন্ন তথ্য জানা যাবে।

বাংলাদেশ সময়: ২০১০ ঘন্টা, ০৩ ফেব্রুয়ারি, ২০১৩

সম্পাদনা: সিজারাজ জাহান মিমি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।