ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

‘যশোর বিসিএস ডিজিটাল এক্সপো’ উদ্বোধন

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১৩
‘যশোর বিসিএস ডিজিটাল এক্সপো’ উদ্বোধন

হরতালকে উপেক্ষা করে জমজমাট আবহে উদ্বোধন হয়ে গেলো ‘বিসিএস ডিজিটাল এক্সপো যশোর ২০১৩’। যশোরের মুন্সী মেহেরুল্লাহ রোডস্থ পৌর কমিউনিটি সেন্টারে আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিলের সহযোগিতায় বিসিএসের যশোর শাখা আয়োজিত প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম আব্দুস সাত্তার।



প্রযুক্তির সম্ভাবনাময়ী যশোর অঞ্চলসহ দেশের সর্বত্রে ডিজিটাল আবহ তৈরির এই উদ্যোগকে স্বাগত জানিয়ে সাধুবাদ দিতেই হবে। এ ধরনের প্রদর্শনী নিত্য নতুন প্রযুক্তিপণ্যের সঙ্গে পরিচয় করছে একইভাবে তরুণ প্রজন্মকে তথ্যপ্রযুক্তির প্রতি উন্মুখ করছে। এছাড়া ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের মঞ্চায়ন হচ্ছে এসব প্রদর্শনী প্রধান অতিথি বক্তব্যে এসব কথা জানান।

বিসিএস যশোর শাখার সেক্রেটারী পার্থ প্রতিম দেবনাথ রতির পরিচালনায় এবং বিসিএস যশোর শাখার চেয়ারম্যান সঞ্জয় কুমার সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন যশোর জেলা প্রশাসক মোস্তাফিজুর রহমান, যশোর পৌরসভার মেয়র মারুফুল ইসলাম মারুফ, বিসিএস পরিচালক মোস্তাফা জব্বার। এছাড়া বিসিএসের সংশ্লিষ্ট কর্মকর্তাসহ পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের প্রতিনিধিরা এসময় বক্তব্য রাখেন।

যশোর জেলা প্রশাসক বক্তব্যে বলেন, সরকারের প্রথম ডিজিটাল শহর যশোর। সে হিসেবে সরকারি বেসরকারি উদ্যোগে এ আয়োজন নি:সন্দেহে অনুপ্রেরণার, আশাপ্রদ।

দেশব্যাপী ডিজিটালাইজেশনের অংশ হিসেবে ইতিমধ্যে যশোর পৌরবাসীকে অনেক সেবা ডিজিটাল পদ্ধতিতে দেওয়া হচ্ছে এবং ইন্টারনেট সেবা প্রদানে ওয়াইফাই চালু হয়েছে বলে পৌরমেয়র বক্তব্যে উল্লেখ করেন।

উদ্বোধনী শেষে মেলাপ্রাঙ্গণ সকলের জন্য উন্মুক্ত করা হয়।

মেলার দিতীয় দিনের আয়োজনে ‘ডিজিটাল বাংলাদেশ এবং শিক্ষা ব্যবস্থা’ শীর্ষক সেমিনার এবং তৃতীয় দিনে থাকছে শিশুতোষ চিত্রাঙ্কন প্রতিযোগিতা। শিশুরা উপভোগ করবে ফ্রি ভিডিও গেম এবং আগতার পাবে ফ্রি ইন্টারনেট ব্রাউজিং সুবিধা। কুইজ, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ আরও থাকছে নান্দনিক আয়োজন। প্রচলিত ধারায় মেলার শেষদিন বিক্রিত টিকেট নিয়ে ৠাফেল ড্র অনুষ্ঠিত হবে।

প্রদর্শনীর প্লাটিনাম স্পন্সর “ফুজিতসু, ফক্সকন এবং নরটন”  গোল্ড স্পন্সর “আসুস এবং চতুর্থ প্রজন্মের ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালায়ন” সিলভার স্পন্সর টুইনমস। অন্যান্য স্পন্সরদের মধ্যে  টিকেট স্পন্সর ওরিয়েন্টাল সার্ভিসেস এভি বিডি লি., টিকেট স্পন্সর নরটন, ভলান্টিয়ার ড্রেস স্পন্সর এক্সেল টেকনোলজিস লি., ইনফরমেশন কাউন্টার স্পন্সর স্মার্ট টেকনোলজিস লি.। এছাড়া সাংস্কৃতিক অনুষ্ঠান স্পন্সর বিজনেসল্যান্ড লি. এবং সমাপনী অনুষ্ঠান স্পন্সর আর এম সিষ্টেমস লি.। প্রদর্শনী চলবে আগামী ১০ ফেব্রুয়ারি পর্যন্ত।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘন্টা, ০৬ ফেব্রুয়ারি, ২০১৩
সম্পাদনা: সিজারাজ জাহান মিমি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।