ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

অক্টোবরেই উবুন্টু স্মার্টফোন

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৩
অক্টোবরেই উবুন্টু স্মার্টফোন

বাজারে আসছে উবুন্টু স্মার্টফোন এমন খবর আসে এবারের কনজ্যুমার ইলেকট্রনিক্স  শো (সিইএস) থেকে।
ক্যানোনিক্যাল প্রতিষ্ঠান যারা উবুন্টুচালিত স্মার্টফোন উন্নয়নের বিষয়টি নিশ্চিত করে।

আজ আবারও তাদের বিবৃতিতে নতুন তথ্য এসেছে। বলা হয়েছে অপেন সো্র্স প্লার্টফর্মের এ স্মার্টফোন ক্রয়ের উপযোগী হচ্ছে অক্টোবরেই এছাড়া উন্নয়কদের জন্য সময় দেওয়া হয়েছে চলতি মাসের শেষে ওয়াল স্ট্রিট জার্নাল ব্লগপোস্টে তথ্যগুলো প্রকাশ পায়। তাতে আরো জানানো হয় উন্নয়করা স্যামসাং গ্যালাক্সি নেক্সাসে উবুন্টু স্মার্টফোন প্লার্টফর্মের অভিজ্ঞতা লাভ করতে পারে।

ফিচার সম্পর্কে বলা হয়েছে এ ফোনে বাহিরের ডিভাইস যেমন বড় পর্দায় উপভোগ্য হবে এবং উইন্ডোজভিত্তিক অ্যাপসের অবাধ সমর্থন পাওয়া যাবে। ব্যবহারকারীরা ফোন ডেস্কটপে চাইলে উইন্ডোজ অ্যাপ শেয়ার করতে পারবে কথাগুলো ব্যক্ত করেন ক্যানোনিক্যালের সিইও মার্ক শাটলওয়ার্থ। ক্যনোনিক্যালের দাবি ডিভাইসটি কর্পোরেট অঙ্গণেও অধিক কার্যকরভাবে ব্যবহৃত হতে সক্ষম হবে।

উল্লেখ্য, বিশ্বের সর্বত্রের আধুনিকমনাদের আয়েত্তে রেখেছে যারা অর্থাৎ বর্তমান বাজারের অ্যান্ড্রুয়েড, আইওএস এর মত নেতৃত্বকারীদের সরিয়ে দিয়ে উবুন্টুশক্তির পণ্যটি বাজার জয় করবে ঠিক সময়েই এমন আগাম তথ্য দিয়েছে বিশেষজ্ঞরা।

বাংলাদেশ সময়: ১১০০ ঘন্টা, ফেব্রুয়ারি, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।