ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

স্মার্টফোন ক্যানভাসে ভ্যালেন্টাইন ডে

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৩
স্মার্টফোন ক্যানভাসে ভ্যালেন্টাইন ডে

ভারতের র্শীষ মোবাইল প্রস্ততকারী প্রতিষ্ঠান মাইক্রোম্যাক্স নতুন পণ্য বাজারে ছাড়ার দিন নির্ধারণ করেছে ১৪ ফেব্রুয়ারি। কিন্তু এ১১৬ ক্যানভাস এইচডি ঘোষণার পর বাণিজ্যিক প্রকাশ নিয়ে নানা মন্তব্য করা হয়।

নতুন পণ্যকে মোবাইলের জগতে স্বরণীয় করে রাখতে মূলত এ দিনটিকে বেছে নিয়েছে তারা।

তাই মাইক্রোম্যাক্সের সাশ্রয়ী আকর্ষনীয় আধুনিক ফিচারের হ্যান্ডসেটের গোড়া ভক্তরা আগামীকাল থেকে পণ্যটি নিজের করে পাচ্ছে। ৫ ইঞ্চি আইপিএস প্রযুক্তির এলসিডি স্ক্রিনের এ১১৬ ক্যানভাস এইচডি’তে আছে ১.২ গিগাহার্টজ মিডিয়াটেক এমটি৬৫৮৯ কুয়াড-কোর প্রসেসর যা মূলত ইউনিক সেলিং প্রপোজিশনের (ইউএসপি)একটি বৈশিষ্ট্য।

ফ্যাবলেটটির অপারেটিং সিস্টেম হিসেবে আছে অ্যান্ড্রুয়েড জেলিবিন।

বাজারে ছাড়ার সমস্ত বন্দোবস্ত সম্পন্ন হয়েছে এমন নিশ্চিত তথ্য প্রতিষ্ঠানের নিজস্ব ওয়েবসাইটে জানানো হয়েছে। স্থানীয় মূল্য ১৫ হাজার রুপির বিষয়টিও উল্লেখ আছে সেখানে। তবে মাইক্রোম্যাক্সের আন্তর্জাতিক বাজারে কবে আসছে তা অপ্রকাশিত।

কিন্তু বিষ্ময়কর ব্যাপার যেটি, সেখানকার প্রধান প্রধান ই-কমার্স সাইটগুলোর মূল পেজে পণ্যটি সম্পর্কে কোনো কিছু প্রকাশ পায়নি। কেননা যে কোনো ব্র্যান্ডের নতুন পণ্য আনুষ্ঠানিকভাবে প্রকাশের আগেই যেসব মাধ্যমগুলো সর্বদা সক্রিয় হয়ে উঠে।

এদিকে মাইক্রোম্যাক্সের নির্বাচিত এ দিনটি এখন কিছুটা আলোচিত। মোবাইল অঙ্গণের লোকজনের দৃষ্টি টানতে তারা এ দিনেটিকে বেছে নিয়েছে এমনটা বলা হচ্ছে।

অন্যদিকে মাই্ক্রোম্যাক্সের এ১১৬ ক্যানভাস এইচডির ঘোষণা আসে স্যামসাং গ্যালাক্সি গ্র্যান্ড ঘোষণার মাত্র এক দিন আগে। তাই উভয় পণ্যের মুখোমুখি টেক্কা চলবে এটা নি:সন্দেহ। গ্যালাক্সি গ্র্যান্ডের দাম ২১ হাজার ৫০০ রুপি দামের এই তারতম্য কোনো গুরুত্ব পাবেনা বলে ধারণা করছে আলোচনাকারীরা।

বাংলাদেশ সময় ১৫৫২ ঘন্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।