ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

দেশের আর্থসামাজিক উন্নয়নে মাইক্রোসফট

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৩
দেশের আর্থসামাজিক উন্নয়নে মাইক্রোসফট

মাইক্রোসফট এবং আইসিটি মন্ত্রণালয়ের মধ্যে নতুন এক চুক্তি সই হয়েছে। বিখ্যাত আইটি প্রতিষ্ঠান মাইক্রোসফটের দক্ষিণ-পূর্ব এশিয়ার সভাপতি জেমি হারপারের নেতৃত্বে একটি প্রতিনিধি দল ১৩ ফেব্রুয়ারি (বুধবার) তথ্য ও যোগাযোগ প্রযুক্তিমন্ত্রী (আইসিটি) মোস্তফা ফারুক মোহাম্মদের সঙ্গে আগারগাঁওস্থ শেরেবাংলা নগর প্রশাসনিক এলাকায় অবস্থিত আইসিটি মন্ত্রণালয়ে সাক্ষাৎ করেন।



এ সময় আইসিটিমন্ত্রী বাংলাদেশে দ্রুত প্রসার তথ্যপ্রযুক্তি খাতের অর্জনের কথা তুলে ধরে এ খাতকে আরও এগিয়ে নিতে মাইক্রোসফটের সব ধরনের সহযোগিতা প্রত্যাশা করেন। মাইক্রোসফট প্রতিনিধি দল এ ব্যাপারে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে পূর্ণ সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

মাইক্রোসফট প্রতিনিধিরা বলেন, তথ্যপ্রযুক্তি খাতে বাংলাদেশের ঈর্ষণীয় সাফল্য দেশের জন্য খ্যাতি, গৌরব ও সমৃদ্ধি নিয়ে এসেছে। এ অর্জনে বাংলাদেশের প্রতি মাইক্রোসফট সহযোগিতা অব্যাহত থাকবে।

এ সময় মাইক্রোসফট বাংলাদেশের পাবলিক সেক্টর লিড আহসান শরিফ, পাবলিক সেক্টরের অ্যাকাইন্ট ম্যানেজার শামীম উদ্দিন আহমেদ এবং সিওও পুবুদু বসনায়েকে উপস্থিত ছিলেন।

এ চুক্তি সম্পর্কে মাইক্রোসফট বাংলাদেশের প্রতিনিধি বাংলানিউজকে বলেন, বাংলাদেশ ব্যাংক, শিক্ষা এবং আইসিটি মন্ত্রণালয়ের নীতিনির্ধারণী মহলের সঙ্গে মাইক্রোসফটের দক্ষিণ-পূর্ব এশিয়ার সভাপতি জেমি হারপার সাক্ষাৎ করেন। তিনি বলেন, দেশের আর্থসামাজিক খাতের মাধ্যমে দেশের আইসিটিতে মাইক্রোসফট ভবিষ্যতে প্রকল্পভিত্তিক কাজে সরকারকে সহযোগিতা করবে।

বাংলাদেশ সময় ১৯১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।