ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ভার্চূ লাক্সারি পণ্যে উইন্ডোজ বাদে অ্যান্ড্রুয়েড

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৩
ভার্চূ লাক্সারি পণ্যে উইন্ডোজ বাদে অ্যান্ড্রুয়েড

বিশ্বের লাক্সারি বা বিলাসবহুল স্মার্টফোন নির্মাতা ভার্চূ এই প্রথমবার অ্যান্ড্রুয়েড চালিত হ্যান্ডসেট প্রকাশ করেছে। এতোদিন ভার্চূর পছন্দের তালিকায় ছিল উইন্ডোজ।

ফার্মের প্রধান কার্যালয় হ্যাম্পশায়ারের চার্চ ক্রুকহ্যামে নির্মিত ভার্চূ টি হ্যান্ডসেটটির দাম ৭ হাজার ৯০০ ইউরো পাউন্ডে পড়বে ৬ হাজার ৯৯৪।

হ্যান্ডসেটের পরিকল্পনাকারী হাচ হাচিনসন বলেন এটি সাপফায়ার পর্দা টাইটেইনিঅ্যাম ফ্রেমে যুক্ত তবে ফোরজি প্রযুক্তি সমর্থিত নয়।

উল্লেখ্য, গত বছর পর্যন্ত এ প্রতিষ্ঠানের অধিকারে ছিল নকিয়া। যখন সিমবিয়ান অপারেটিং সিস্টেমের হ্যান্ডসেট তৈরিতে মাত্রাতিরিক্ত মূল্যে বিশেষজ্ঞ নিয়োগ হয়।

উইন্ডোজকে পরিত্যাগের কারণ হিসেবে ভার্চূ প্রধান নির্বাহী পেরি অস্টিং জানিয়েছে, বর্তমানে অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রুয়েড স্বয়ংসম্পপূর্ণ। তিনি আরও বলেন এ পণ্যের সাথে ব্যবহারকারীর অন্যান্য পণ্য একাঙ্গভূত।

বাজার চাহিদার দিকটি বিবেচনা করে পেরি মন্তব্য করেন উইন্ডোজ ফোনের জয় হবে কারণ ভার্চূর বাজার শেয়ার খুবই নগণ্য।

কারণ বিশ্বের সর্বত্রের বাজারে ভার্চূর আ্যান্ড্রুয়েড পণ্য নেই কিন্তু পণ্যটি বিশ্ব বাজারে ৬০ শতাংশ শেয়ার তৈরি করতে সক্ষম হয়েছে ।

তিনি আরও বলেন প্রযুক্তির প্রবর্তক হিসেবে ভার্চু অবস্থান করতে আগ্রহী নয় যার কারণে প্রযুক্তির চরম যুদ্ধের আসরে থাকবেনা ভার্চূ।

প্রাসঙ্গিক প্রযুক্তি এবং নিখুঁত শিল্প নৈপুণ্যে তৈরি এটি ব্যবহারের পরে ফেলে দেওয়ার জিনিস নয় এমন প্রতিশ্রুতি দেন পেরি অস্টিং।

বাংলাদেশ সময়: ঘন্টা, ফেব্রুয়ারি ১৭ , ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।