ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

দেশে পান্ডা ইন্টারনেট সিকিউরিটি২০১৩ অবমুক্ত

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৩
দেশে পান্ডা ইন্টারনেট সিকিউরিটি২০১৩ অবমুক্ত

ডিজিটাল জীবনযাত্রার সুরক্ষায় গ্লোবাল ব্র্যান্ড বাংলাদেশের আইসিটি বাজারে ক্লাউড নিরাপত্তায় ‘পান্ডা ইন্টারনেট সিকিউরিটি ২০১৩’ অবমুক্ত করেছে।

পান্ডা ইন্টারনেট সিকিউরিটি ২০১৩ সংস্করণে আছে ‘পান্ডা সেফ ব্রাউজার’ মডিউল।

এটি বিভিন্ন ইন্টারনেট পরিসেবা এবং সামাজিক নেটওয়ার্কিং সাইট ব্যবহারের সময় ব্যবহারকারীদের গোপনীয়তা বা পরিচয় নিরাপত্তা এবং সুরক্ষা সংরক্ষণে বিশেষভাবে কার্যকর।

ব্যক্তিগত, ব্যাংকিং এবং আর্থিক তথ্য বা মূল্যবান মাল্টিমিডিয়া বিষয়বস্তু চুরি প্রতিরোধে এ পান্ডা ইন্টারনেট সিকিউরিটিটি ব্যক্তিগত ফাইল এবং ফোল্ডার এনক্রিপ্ট ছাড়াও পাসওয়ার্ড নিয়ন্ত্রিত করতে পারে। এতে অন্তর্ভুক্ত আছে ‘আইডেনটিটি প্রোটেক্ট’ মডিউল।

অননুমোদিত কল চার্জের বিরুদ্ধে সাইবার সুরক্ষা, তথ্য ফাঁস প্রতিরোধ এবং অ্যান্টি ডায়ালার সুরক্ষা প্রদান করে। জ্ঞাত বা অজ্ঞাত সাইবার হুমকির বিরুদ্ধে লাখ লাখ ব্যবহারকারীদের জ্ঞান এবং অভিজ্ঞতা পান্ডা সিকিউরিটির ক্লাউডভিত্তিক ‘কালেক্টিভ ইন্টেলিজেন্স’ মাধ্যমে সংগৃহীত করে তাৎক্ষণিক সুরক্ষা প্রদান করে।

প্রতিদিন পান্ডা ল্যাব ২ লাখ ৬ হাজার নতুন ফাইল প্রাপ্ত হয়। এর মধ্যে ৭৩ হাজার নতুন প্রজাতির মেলওয়্যারকে ‘কালেক্টিভ ইন্টেলিজেন্স’ স্বয়ংক্রিয়ভাবে বিশ্লেষণ ও শ্রেণী বিন্যস্ত করে এবং মামলার ৯৯.৬ ভাগ প্রতিকার করে।

অনাকাঙ্খিত ওয়েব সাইটগুলো বন্ধ রাখতে এতে আছে সাইট ফিল্টার এবং প্যারেন্টাল কন্ট্রোল। এ ছাড়া আছে ৩ জিবি পর্যন্ত অনলাইন ব্যাকআপ সার্ভিস। এর মাধ্যমে একজন ব্যবহারকারী তার যেকোনো গুরুত্বপূর্ণ ডেটা পান্ডা অ্যান্টিভাইরাসের নিজস্ব সার্ভারে সংরক্ষণ করতে পারবেন।

নতুন এ ইন্টারনেট সিকিউরিটিতে আগের যেকোনো সংস্করণের তুলনায় আরও আধুনিক, সহজ ইন্টারফেস অন্তর্ভুক্ত হয়েছে। এটি মাইক্রোসফটের নতুন অপারেটিং সিস্টেম উইন্ডোজ ৮ সমর্থিত।

নতুন পণ্যটির মোড়ক উন্মোচন করেন গ্লোবাল ব্র্যান্ডের ব্যবস্থাপনা পরিচালক রফিকুল আনোয়ার, পরিচালক জসিম উদ্দিন খন্দকার, পান্ডা সিকিউরিটির রিজিওনাল ম্যানেজার এশিয়া প্যাসিফিক রেমন ফার্নান্দেজ, পান্ডা সিকিউরিটির টেকনিক্যাল প্রি-সেলস ম্যানেজার মিগুয়েল মরিনো যাপাটেরো, গ্লোবাল ব্র্যান্ডের শাখা ব্যবস্থাপক কামরুজ্জামান।

এ অনুষ্ঠান সার্বিক পরিচালনায় ছিলেন পান্ডা সিকিউরিটির বাংলাদেশে উপ-পণ্য ব্যবস্থাপক গোলাম মর্তুজা আজিম। এ মুহূর্তে দাম ১ হাজার ১০০ টাকা। এ সম্পর্কে আরও জানতে সরাসরি কথা বলতে হ্যালো: ০১৯৭৭  ৪৭৬৪০৫, ৯১৮৩২৯১।

বাংলাদেশ সময় ২১২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।