ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ঢাকার ৪ দিনের ল্যাপটপ এক্সপো

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৩
ঢাকার ৪ দিনের ল্যাপটপ এক্সপো

‘জ্বালো প্রযুক্তির আলো’ এ বার্তায় আগামী ২২ ফেব্রুয়ারি শুক্রবার থেকে ঢাকার বিজয়সরণির জাতীয় সামরিক জাদুঘরে শুরু হচ্ছে চার দিনের ‘কিউবি ল্যাপটপ প্রদর্শনী-২০১৩’।

প্রসঙ্গত, ১৯ ফেব্রুয়ারি মঙ্গলবার ঢাকায় এ প্রদর্শনীর সবশেষ প্রস্তুতি জানাতে সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়।

ধারাবাহিক এ ল্যাপটপ প্রদর্শনীর আয়োজক ‘এক্সপো মেকার’। গত পাঁচ বছরে ঢাকায় ৮টি এবং চট্টগ্রামে ৩টি মিলিয়ে মেকারের আয়োজনে এটি দেশের ১২তম ল্যাপটপ এক্সপো।

এবারের ল্যাপটপ এক্সপোর সমন্বয়ক আল আমীন দেওয়ান জানান, ল্যাপটপ এখন দেশের মধ্যবিত্ত জনসাধারণের ক্রয়ক্ষমতার মধ্যে চলে এসেছে। এ ছাড়া বিদ্যুৎ না থাকলেও ল্যাপটপে কাজ করার সুবিধা থাকায় অনেকে এখন ডেস্কটপের বদলে ল্যাপটপ প্রথম পছন্দ হিসেবে বেছে নিচ্ছেন।

এ অনুষ্ঠানে কিউবির হেড অব রিটেইল সেলস অ্যান্ড ডিস্ট্রিবিউশন শাহরিয়ার হাসান বলেন, ল্যাপটপ এক্সপোর সঙ্গে কিউবির এটি পঞ্চম আয়োজন। প্রতিবার অনেক নতুন গ্রাহক এ প্রদর্শনীর মাধ্যমে তাদের পছন্দের পণ্যটি খুঁজে নেন। ইন্টারনেটের মাধ্যমে অসীম সম্ভাবনার বিশ্বের সঙ্গে যুক্ত হন। এবারে বেশ কিছু অফার দেওয়া হবে। নতুন কিউবি সংযোগ কিনলেই পরের মাসে তার প্যাকেজের যে ব্যবহার সীমা তার দ্বিগুণ ভলিউমে ব্যবহার করতে পারবেন।

এ সম্মেলনে অ্যাসার বাংলাদেশ পরিবেশক এক্সিকিউটিভ টেকনলজির অ্যাসিটেন্ট জেনারেল ম্যানেজার আবু সাঈদ সুজন, আসুস বাংলাদেশের কান্ট্রি প্রোডাক্ট ম্যানেজার মোহাম্মদ আল ফুয়াদ, এইচপির প্রিন্টিং অ্যান্ড পারসোনাল সিস্টেম বিভাগের বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার ইমরুল হোসেন ভূঁইয়া, স্যামসাং বাংলাদেশের আইটি বিভাগের ডেপুটি জেনারেল ম্যানেজার আবুল হাসনাত সোহেল, বিকাশের হেড অব প্রোডাক্ট মার্কেটিং রাজীব কান্তি হালদার উপস্থিত ছিলেন।

রাজীব কান্তি হালদার বলেন, এবারে বিনামূল্যে ল্যাপটপ এক্সপোতে প্রবেশ করতে হলে প্রবেশ প্রাঙ্গনেই বিকাশ অ্যাকাউন্ট খুলতে হবে। ফ্রি একাউন্ট খুলতে সঙ্গে আনতে হবে পরিচয় পত্রের কপি, পাসপোর্ট সাইজ ছবি আর মোবাইল ফোন।

এবারের আয়োজনে ৭টি প্যাভিলিয়ন, ৮টি মিনি প্যাভিলিয়ন ও ৪২টি স্টলে কিউবি, অ্যাসার, আসুস, এইচপি, ইন্টেল, স্যামসাং, গিগাবাইট, তোশিবা, অ্যাপল, লেনোভো, এমএসআই, বিজয় ছাড়াও সব ব্র্যান্ডের ল্যাপটপ, ট্যাবলেট পিসি, ওয়াইম্যাক্স ইন্টারনেট মডেম ও অ্যান্টিভাইরাস পাওয়া যাবে।

নতুন প্রজন্মের কথা মাথায় রেখে এবার কিছু বিশেষ আয়োজন থাকছে। যেমন বাজারে আসেনি এমন অনেক পণ্য প্রথমবার প্রদর্শন। এগুলো ব্যবহারের অভিজ্ঞতাও নেওয়া যাবে। অন্য যেকোনো আয়োজনের তুলনায় এবার ক্রেতা ও দর্শনার্থীদের জন্য বেশি উপহারের ব্যবস্থা থাকছে। গিগাবাইট ও এএমডির সৌজন্যে থাকছে গেমিং জোন। এমনটাই জানালেন আয়োজক সূত্র।

এবারের মেলার টাইটেল স্পন্সর ওয়াইম্যাক্স ইন্টারনেট সেবাদাতা কিউবি। কো-স্পন্সর ল্যাপটপ ব্র্যান্ড অ্যাসার, আসুস, এইচপি এবং স্যামসাং। টিকেট বুথ স্পন্সর বিকাশ। এ ছাড়াও পার্টনার হিসেবে আছে আজকের ডিল, এখনই ডটকম, বিডিওএসএন, ট্রন এবং ওরাটর পিআর।

এবারে প্রবেশ মূল্য ২০ টাকা। ৪ দিনের এক্সপো ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা অবধি এ প্রদর্শনী সবার জন্যই উন্মুক্ত থাকবে।

বাংলাদেশ সময় ১৭১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।