ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ওয়াইফাই গ্যালাক্সি ‘ইকে-জিসি১১০’ ক্যামেরা

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৩
ওয়াইফাই  গ্যালাক্সি ‘ইকে-জিসি১১০’ ক্যামেরা

গত বছরের আগস্টে কোরিয়ান জায়ান্ট গ্যালাক্সি সিরিজে ‘ইকে-জিসি১০০’ মডেলের ক্যামেরা ঘোষণা করে। সম্প্রতি এ সিরিজের আরেকটি ভার্সন ঘোষণা দেওয়া হয়েছে।

আগের পণ্যটিতে ছিল ওয়াইফাই ছাড়াও থ্রিজি এবং ফোর জি। কিন্তু নতুন পণ্যটি হবে শুধু ওয়াইফাই ভার্সনের। নির্মাতা সুত্র জানিয়েছে, আসন্ন পণ্যটির দাম আগেরটির থেকে কমে নির্ধারণ করা হবে।

উল্লেখ্য, ওয়াইফাই নির্দিষ্ট করা ব্যতীত এর অভ্যন্তরীণ বৈশিষ্ট্যের কোনো পরিবর্তন আনেনি স্যামসাং। তাই গ্যালাক্সি ‘ইকে-জিসি১১০’ অ্যান্ড্রয়েডের ৪.১ জেলি বিনেই চলবে। উচ্চক্ষমতায় কার্য সম্পাদিত হওয়া পণ্যে ফটো শুট, আপলোড, এডিটিং অণ্যান্য পণ্যসহ ইমেইল এবং সামাজিক মাধ্যমে সেগুলো আদান প্রদানের সুবিধা উপভোগ করা যাবে।

৮ জিবি ইন্টারনাল স্টোরেজ ছাড়াও বাড়তি মেমোরির জন্য আছে মাইক্রোএসডি এইচসি এবং এক্সসি। ৪.৮ ইঞ্চি উচ্চক্ষমতার স্পর্শকপর্দার ক্যামেরা লম্বায় ৫ ও চওড়া ০.৭৫ ইঞ্চি, বেধ ১৯.১ মিমি. এবং ওজন ৩০৫ গ্রাম। এছাড়া গুগল প্লে স্টোর সুবিধা পাওয়া যাবে।

অন্যান্য বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে ১৬.৩ মেগাপিক্সেলের বিএসআই সিএমওএস সেন্সর, ইমেজ আকার-‘‘জেপিজি ১৬এম, ১২এম ওয়াইড, ১০ এম, ৫এম, ৩এম, ২এম ওয়াইড, ১এম’’ ‘‘এফ২.৮, ২৩মিমি., ২১ এক্স জুম লেন্স,’’ ‘‘আইএসও-অটো, ১০০, ২০০, ৪০০, ৮০০, ১৬০০, ৩২০০’’। ভিডিও ফরমেট সম্পূর্ণ এইচডি ১৯২০ বাই ১০৮০ এমপিফোর এবং ৭২০ বাই ৪৮০ রেজ্যুলেশনে স্লো মোশনের মুভি চলবে। এর ব্যাটারি ক্ষমতা ১৬৫০ এমএএইচ এবং ১.৪ গিগাহার্টজ কুয়াড কোর সিপিইউ আছে।
সুত্র মতে শীঘ্রই বাজারে ছাড়া হবে ‘ইকে-জিসি১১০’।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘন্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।