ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

গ্যালাক্সি এস ৪’র মোড়ক খুলছে ১৪ মার্চ!

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৩
গ্যালাক্সি এস ৪’র মোড়ক খুলছে ১৪ মার্চ!

চলতি বছরের অধিক প্রত্যাশিত এবং অপেক্ষিত পণ্যের একটি স্যামসাং ‘গ্যালাক্সি এস ফোর’। পণ্যটির আনুষ্ঠানিক প্রকাশ নিয়ে বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের খবর প্রকাশ হয়েছে সংবাদ মাধ্যমগুলোতে।

এ মুহূর্তে নতুন খবর বেরিয়েছে আগামী ১৪ মার্চ মোড়ক খুলছে গ্যালাক্সি এস ফোরের। সুত্র মতে, কোরিয়ান জায়ান্ট ফ্ল্যাগশীপ পণ্যটি নিউইয়র্কের এক অনুষ্ঠানে প্রকাশের প্রত্যাশা করছে।

এছাড়া মোবাইল ওয়ার্ল্ড কঙগ্রেস ২০১৩ ইভেন্টটি খুবই নিকটে যেটাও ইঙ্গিত বহন করছে গ্যালাক্সি এস ফোর প্রকাশের। যেহেতু স্যাসমাং ফ্ল্যাগশীপ পণ্যগুলো সচারচর ইভেন্টে উন্মোচন করে থাকে।

গত বছর আইএফএ ২০১২’তে ৫.৫ ইঞ্চির গ্যালাক্সি নোট ২ ফ্যাবলেট প্রকাশ করে প্রতিষ্ঠানটি। যে সুত্রে এবারের ইভেন্টে ৫ ইঞ্চির গ্যালাক্সি এস ৪‘কে স্বাগত জানাবে এমনটা প্রত্যাশা করছে ভক্তরা।

রাশিয়াভিত্তিক মোবাইল-রিভিউ ওয়েবসাইটের ইলডার মুরতাজিন যিনি ব্লগার হিসেবেও পরিচিত পণ্যটি প্রকাশের দিন টুকেছেন ১৪ মার্চ আর সেই উদ্বৃত প্রকাশ হয়েছে স্যামমোবাইলে। সুত্রটি আরো জানিয়েছে, মুরতাজিন গ্যালাক্সি এস ফোর প্রসঙ্গে সুস্পষ্টভাবে কিছুই উল্লেখ করেনি। কিন্তু নিউইয়র্কের ইভেন্টে প্রকাশের জোর সম্ভাবনার কথা বলেছেন।

উল্লেখ্য, গ্যালাক্সি এস ফোর প্রসঙ্গে গুজবকৃত বৈশিষ্ট্যের তালিকায় রয়েছে- ৪.৯৯ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে যার পিক্সেলের আকার ১০৮০ বাই ১৯২০, ১.৯ গিগাহার্টজ কুয়ারডকোর প্রসেসর, অ্যান্ড্রয়েড ৪.২ জেলি বিন, অ্যাডেরেনো ৩২০ জিপিইউ, ২ জিবি ৠাম, এনএফসি ও এলটিই সংযোগ, ওয়্যারলেস চার্জিং সাপোর্ট, মাইক্রোএসডি স্লট এবং ১৩ মেগাপিক্সেলের মুল ক্যামেরা।  

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘন্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।