ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

টুইটারে আবারো নকিয়া লুমিয়া!

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৩
টুইটারে আবারো নকিয়া লুমিয়া!

গত বছরের মতো এ বছরেও তথ্যপ্রযুক্তির আন্তর্জাতিক প্রদর্শনীর পূর্বে নকিয়া লুমিয়া সিরিজের দুটি পণ্যের ছবি ফাঁস হয়। প্রদর্শিত ছবি দেখে ধরে নেওয়া হচ্ছে ‘জিল’ কোডনেমের পণ্যটি লুমিয়া ৫২০ এবং ‘ফেম’ কোডনেমের পণ্যটি লুমিয়া ৭২০।

 
 
তথ্য সুত্র মতে, পণ্য মূল্য মধ্য সারিতে রাখছে ফিনল্যান্ড নির্মাতা পর্দার আকার যথাক্রমে ৪ ইঞ্চি এবং ৪.৩ ইঞ্চি। এবারের মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে নতুন মডেলের এ দুটি পণ্য দশর্ক ভক্তদের সামনে আসছে এ প্রত্যাশা সবার।
গত বছর লুমিয়া ৮২০ এবং ৯২০ প্রকাশের ঠিক আগে প্রতিষ্ঠানের প্রেস শর্ট থেকে নেওয়া উভয় পণ্যের ছবি ছড়িয়ে দিয়েছিল ‘অ্যাডইভলিকস অন টুইটার’। আর সেই মাধ্যমের ধারণা তথ্য একেবারে ফেলনা যায়নি। যে প্রেক্ষিতে এবারেও তথ্যগুলো অনেকটা আস্থা সৃষ্টি করছে। তাছাড়া এমডব্লিউসি ২০১৩কে সামনে রেখে গোপনীয় খবর বেরিয়েছে।

এদিকে ডব্লিউপিসিসেন্ট্রালের দাবি করা লুমিয়া ৫২০ মডেলের ৪ ইঞ্চি পর্দায় থাকছে স্পর্শক প্রযুক্তি সাথে ৫এমপি মুল ক্যামেরা, ৫১২ এমবি র‌্যাম, ৮জিবি ইন্টারনাল স্টোরেজ এছাড়া ডুয়্যাল কোরের ১ গিগাহার্জ প্রসেসর।

অন্যদিকে স্বচ্ছ কালো পর্দার ৪.৩ ইঞ্চির পণ্যে ৮ জিবি ইন্টারনাল মেমোরি, ডুয্যাল কোরের ১ গিগাহার্জ প্রসেসর, ২ এমপি ফ্রন্ট ক্যামেরা এবং ৬ এমপি মুল স্ন্যাপার আছে। এছাড়া এইচএসপিএপ্লাস এবং মাইক্রোএসডি কার্ড সমর্থন করবে এটি।

প্রকাশিত ছবি অনুযায়ী দর্শনকারীদের অনুমান উইন্ডোজ ফোন ৮ চালিত লুমিয়া ৫২০ ও ৭২০ দেখা যাবে বিভিন্ন রঙের বিন্যাসে।

বাংলাদেশ সময়: ১০০৫ ঘন্টা, ২৫ ফেব্রুয়ারি, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।