ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বাড়তি দিনে ল্যাপটপ এক্সপো

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৩
বাড়তি দিনে ল্যাপটপ এক্সপো

ঢাকার বিজয় সরণিতে চলছে ৪ দিনের ল্যাপটপ প্রদর্শনী। এরই মধ্যে কদিন অতিবাহিত হয়েছে।

হাতে বাকি একদিন। দেশের রাজনৈতিক পরিস্থিতি আর হরতালের কারণেই একদিনের বাড়তি সংযোজন।

তবে আগত দর্শনার্থীদের কাছে এবারের ভেন্যু সম্পর্কে জানতে চাইলে অনেকেই বাংলানিউজকে বলেন, আগের যেকোনো ল্যাপটপ প্রদর্শনীর তুলনায় এবারে প্রত্যাশা আরও বেশি ছিল। কিন্তু পরিসর বড় হলেও সন্ধ্যার পর এখানে নিজস্ব পরিবহন ছাড়া আসা-যাওয়াটা বেশ কঠিন। আয়োজকেরা এক্ষেত্রে ফার্মগেট থেকে স্পট পিক-ড্রপের ব্যবস্থা রাখতে পারতেন। এতে দর্শনার্থীদের জন্য বেশ সুবিধা হতো।

এদিকে ল্যাপটপ কিনতে আসা ব্যাংকার রাজীব আহমেদ বাংলানিউজকে বলেন, এক্সপো নিয়ে তেমন কোনো আকর্ষণীয় অফার নেই। এ ধরনের অফার বছরজুড়েই পাওয়া যায়। তাছাড়া অফারগুলো মাইক্রোফোনে জানিয়ে দিলে ক্রেতাদের জন্য সিদ্ধান্ত নিতে সহায়ক হতো। যেমনটা বাণিজ্য মেলায় করা হয়ে থাকে।

এদিকে ল্যাপটপের সঙ্গে অফার চলছে ডিজিটাল মলের প্যাভিলিয়নে। এইচপি ল্যাপটপের সঙ্গে আছে জ্যাকেট। তোশিবা ল্যাপটপের সঙ্গে আছে গিফট ভাউচার। স্যামসাং ল্যাপটপে আছে স্ক্র্যাচ কার্ডের মাধ্যমে গ্যালাক্সি এসটু, নেপাল ভ্রমণ ছাড়াও বিভিন্ন অফার।

এক্সপোতে ‘টকিং ফ্রিল্যান্সিং টু নেক্সট হাইট’ শিরোনামে একটি সেমিনার অনুষ্ঠিত হয়। এ সেমিনারে মডারেটর ছিলেন বাংলাদেশ ওপেন সোর্স নেটওডার্কের (বিডিওএসএন) সাধারণ সম্পাদক ও তথ্যপ্রযুক্তি মন্ত্রনালয়ের পরামর্শক মুনির হাসান।

বক্তা ছিলেন ওয়েব ল্যাবের সিইও এনায়েত হোসেন রাজিব, আরএস সফটওয়্যারের সিইও খোরশেদ আলম, বিগম্যাসটেকের সিইও সাঈদ ইসলাম এবং প্রাইভেট আউটসোসিংয়ের সিইও সাওন ভূইয়া।

সব মিলিয়ে চার দিনের ল্যাপটপ এক্সপো একদিন বেড়ে পঞ্চম দিনে গড়াচ্ছে। এ হিসাবে ২৬ ফেব্র“য়ারি মঙ্গলবার সকাল ১০টায় শুরু হয়ে রাত ৮টায় শেষ হবে মেকার আয়োজিত ১২তম ল্যাপটপ প্রদর্শনী।

বাংলাদেশ সময় ২২২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।