ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

দেশি সামাজিক মাধ্যম বেশতো’র যাত্রা শুরু

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১০ ঘণ্টা, মার্চ ১, ২০১৩
দেশি সামাজিক মাধ্যম বেশতো’র যাত্রা শুরু

বাংলা ভাষাভাষীদের চাহিদার দিকটি বিবেচনায় নিয়ে ইন্টারনেটভিত্তিক প্রতিষ্ঠান বেসতো লিমিটেড দেশের প্রথম সামাজিক মাধ্যম “বেশতো ডট কম”র যাত্রা শুরু করেছে। ২৮ ফেব্রুয়ারি বেসিস অডিটরিয়ামে সংবাদ সম্মেলনের মাধ্যমে সাইটটির উদ্বোধনী অনুষ্ঠানে বিস্তারিত উপস্থাপন করেন “সামাজিক তথ্য সেবা” দলপ্রধান আবুল হাসানাত মুস্তফা।

বর্তমানে “মাইক্রোব্লগ এবং বেশতো প্রশ্ন” এ দুটি সেবা যুক্ত করা হয়েছে।  

এ মুহূর্তে “বেশতো লাইভ”এ মাইক্রো-ব্লগিং সেবায় নিবন্ধিত সবাই পরস্পরের মধ্যে তথ্য বিনিময়সহ মন্তব্য প্রকাশ করতে পারছে। অনুষ্ঠানে আবুল হাসানাত বলেন, সকল বাংলাদেশিকে একত্রিত করতে বেশতো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে এমনটা প্রত্যাশা আমাদের। তিনি আরও বলেন ব্যবহারকারীরা প্রয়োজনীয় তথ্য খুঁজতে পারবেন একইসাথে প্রশ্নও করতে পারবেন। আপাতত দৈনিন্দন জীবনের দরকারী বিষয় যার মধ্যে শিক্ষা, চাকুরি, ভ্রমনের মতো বিষয় যুক্ত হয়েছে। আগামীতে আরও আধুনিক সেবা চালুর প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

বিডিজবসের প্রতিষ্ঠাতা এবং বেশতো’র প্রতিষ্ঠাতা সদস্য ফাহিম মাশরুর বলেন “বেশতো শুরু করেছিলাম একটি বিশ্বাস নিয়ে! আমরা জানতাম বেশতো তখনই মানুষের কাছে পৌঁছবে, যখন এর পাশে থাকবে কাছের মানুষ। এ সময় তিনি চীন, ভিয়েতনাম, কোরিয়া এবং রাশিয়ার নিজস্ব শক্তিশালী সামাজিক মাধ্যেমের উদাহরণ টেনে সেসব দেশের মানুষের চাহিদা সফলতার সাথে পুরণ হচ্ছে বলে উল্লেখ করেন। ঠিক একই প্রত্যাশা দেশের বেশতো’র।

সম্মেলনে আরেক বক্তা (দলপ্রধান) মেহেদি হাসান বেশতো’র অন্যান্য সুবিধাগুলো তুলে ধরেন। এসময় উপস্থিত ছিলেন বেশতো’র পরিচালক ও জানালা বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক তামজিদ সিদ্দিক স্পন্দন, পরিচালক ও জানালা বাংলাদেশের চেয়ারম্যান এস এম মোবাশ্বের হোসেন, পরিচালক ও এটুআইয়ের সিনিয়র কনসালটেন্ট ফখরুজ্জামান এবং টিম লিডার সাদমান রহমান।

উল্লেখ্য, ২০১২ সালে উদ্যোক্তারা একদল তরুণদের সাথে নিয়ে বেশতোর কাজ শুরু করে। আজ তা সকলের জন্য উন্মুক্ত।    

বাংলাদেশ সময়: ০৭০৫ ঘন্টা, ০১ মার্চ , ২০১৩
সম্পাদনা: সিজারাজ জাহান মিমি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।