ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

স্মার্টফোনে অ্যাডোবি ফটোশপ টাচ

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৮ ঘণ্টা, মার্চ ২, ২০১৩
স্মার্টফোনে অ্যাডোবি ফটোশপ টাচ

ট্যাবলেটের পাশাপাশি এখন থেকে “অ্যাডোব ফটোশপ টাচ” পাওয়া যাবে আইওএস এবং অ্যান্ড্রুয়েড ভিত্তিক স্মার্টফোনে। অ্যাপলের আইটিউনস স্টোর এবং গুগল প্লে স্টোর থেকে স্মার্টফোনের নুতন ভার্সনটি ডাউনলোডে পাওয়া যাচ্ছে।

ভারতীয় রুপিতে এর দাম পড়ছে ২৭০ রুপি।

অ্যাডোব ব্লগ পোষ্টে তাদের নতুন সংস্করণটি প্রসঙ্গে জানান, স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য ফটোশপ টাচ একটি চমকপ্রদ অ্যাপলিকেশন। এর টুলগুলো ব্যবহারে প্রয়োজনীয় কিছু সৃষ্টি, উন্নত করা এবং তা রুপলঙ্কার বা চিত্রিত করার মাধ্যমে আকর্ষণীভাবে ফুটিয়ে তোলা সম্ভব। যে অভিজ্ঞতা এরইমধ্যে ট্যাবলেট ব্যবহারকারীরা পেয়েছে।

প্রথমদিকে অ্যাপটি অ্যান্ড্রুয়েড এবং আইওএস ট্যাবলেটে চালু হয়। অ্যাডোব জানিয়েছে, মোবাইল ভার্সনের ফিচার অপশনে আছে লেয়ারস, অ্যাডভান্সড সিলেকশন টুলস, অ্যাডজাসমেন্ট এবং ফিলটারস।

তাই স্মার্টফোন ব্যবহারকারীরা তাদের সৃষ্টিশীল চিন্তা যাতে কার্যে পরিণত করে সেই আহবান জানিয়েছে অ্যাডোব। আরও বলা হয়েছে ট্যাবলেট ভার্সনের ফটোশপ টাচের সবগুলো কার্যক্রম মোবাইল ভার্সনেও থাকবে। স্টান্ডার্ড ফটোশপ ইমেজ এডিটিং টুলস “হিলিং ব্রাশ এবং ব্লুর, পেইন্টিং টুলস, সিলেকশন টুলস এবং ম্যাজিক ওয়ান্ড টুল” ছাড়াও থাকছে স্ক্রাইবল টাচ, ক্যামেরা ফিল, ক্লাউড স্টোরেজ সাপোর্ট।

উল্লেখ্য, মোবাইলে ফটোশপ সুবিধাগুলো উপভোগে প্রয়োজন হবে অ্যান্ড্রুয়েড ৪.০ থেকে তার উপর ভার্সনগুলো এবং অ্যাপলের আইওএস ৬.০ থেকে এর উপর ভার্সনগুলো।

অ্যাডোবের নতুন সেবাটি সম্পর্কে আন্দাজ করা হচ্ছে অ্যাপল পণ্য বষ্টেনীতে আইফোন ৪এস, আইফোন ৫ এবং ফিফথ জেনারেশনের আইপড টাচের জন্য এটি মানানসই হবে।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘন্টা, মার্চ ০২, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।