ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বাংলাদেশে কারখানা করবে স্যামসাং

ইশতিয়াক হুসাইন, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, মার্চ ৩, ২০১৩
বাংলাদেশে কারখানা করবে স্যামসাং

হায়দারাবাদ (ভারত) থেকে ফিরে: বাংলাদেশ একটি বড় দেশ উল্লেখ করে এখানে স্যামসাংয়ের কারখানা তৈরির আগ্রহ প্রকাশ করেছেন কোম্পানিটির বাংলাদেশ প্রধান সি এস মুন।

শুক্রবার ভারতের হায়দারাবাদে স্যামসাংয়ের সাউথ-ওয়েস্ট এশিয়ার সম্মেলনে তিনি এ কথা বলেন।



গত শুক্রবার হায়দারাবাদে স্যামসাং ফোরাম নামে একটি সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে স্যামসাং ৮৫ ইঞ্চি আলট্রা হাই ডেফিনিশন টেলিভিশন, গ্যালাক্সি নোট ৫১০, এফ৮০০০ এলইডি টিভি, এইচটি এফ৯৭৫০ ডব্লিউ টিভি, নিউ টপ মাউনটেন ফ্রিজার, ওয়াশিং মেশিন, এনএক্স ক্যামেরা ও ফিউচার মনিটর আনুষ্ঠানিকভাবে উম্মোচন করে।

সি এস মুন বলেন, “বাংলাদেশের বিশাল সম্ভাবনা রয়েছে। এটি একটি বড় দেশ। বাজার চাহিদার ওপর ভিত্তি করে ভবিষ্যতে আমরা এখানে কারখানাও তৈরি করবো। ”

তিনি বলেন, “এরই মধ্যে বাংলাদেশে স্যামসাংয়ের রঙিন টেলিভিশন অ্যাসেম্বল (যন্ত্রাদির বিভিন্ন অংশ জোড়া লাগানো) করা হচ্ছে। এখানকার মানুষের কাছে স্যামসাংয়ের পণ্যের চাহিদা রয়েছে বলেই অ্যাসেম্বল কারখানা করেছি। আমাদের পণ্যে চাহিদা বাড়ার সঙ্গে সঙ্গে ভবিষ্যত পরিকল্পনা তৈরি করবো। ”

১৯৩৮ সালে প্রতিষ্ঠিত স্যামসাং ইলেকট্রনিক্স সম্প্রতি মোবাইলফোন সেট তৈরি ও এর বিক্রির ক্ষেত্রে অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে। ২০১১ সালে কোম্পানিটি ২২০ দশমিক ১ বিলিয়ন মার্কিন ডলার রাজস্ব আয় করেছে।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘন্টা, মার্চ ৩, ২০১৩  
আইএইচ/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।