ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

৩৩০ ডলারে কমদামি আইফোন!

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, মার্চ ৪, ২০১৩
৩৩০ ডলারে কমদামি আইফোন!

স্মার্টফোনের মধ্যে অন্যতম একটি ‘আইফোন’ আর এ পণ্যের কমদামি সংস্করণ আনছে অ্যাপল তাই বিশ্বের স্মার্টফোন কৌতুহলীদের নজর এদিকটাই বেশি। যদিও অ্যাপলের পক্ষ থেকে এ পর্যন্ত দাম সম্পর্কে কোনো আস্থামূলক তথ্য আসেনি।

তবে এ যাবত অ্যাপলের সুলভ মূল্যের আইফোন নিয়ে বহু ভিত্তিহীন খবর হয়েছে আর এখনও তা অনলাইন জুড়ে ভাসমান যেখানে দামের বিষয়টিও রয়েছে। উত্তেজনার এ সময়ে জাপানের একটি ব্লগ কিছুটা ভিন্নরুপে প্রতিবেদন করেছে। প্রতিবেদনটিতে জোড়ালোভাবে বলা হয়েছে অ্যাপল তার শস্তার আইফোন ৩৩০ ডলারের মধ্যে রাখতে প্রচন্ড চেষ্টা চালাচ্ছে।

জাপানিস ব্লগ ম্যাকোটাকারা পণ্যটির অন্যান্য দিক তুলে ধরে জানান গ্লাস এবং অ্যালুমিনিয়ামের বদলে এর খাপে পলিকার্বোনেটের ব্যবহার করছে অ্যাপল। যে উপাদানটি প্রতিষ্ঠানের প্রবেশ-স্তরের ফ্ল্যাগশীপ পণ্য ম্যাকবুকে ব্যবহার হয়েছে বর্তমানে যার বাণিজ্যিক কার্যক্রম বন্ধ রয়েছে।

উল্লেখ্য, এটি এমন একটি উপাদান যা আলোর ঝলকানি ছড়ায়। এছাড়া অধিক পুরু এবং আইফোন ৫ এর তুলনায় সুলভ পণ্যে থাকবে দৃঢ়াঙ্গ।

প্রতিষ্ঠানের সাম্প্রতিক ফ্ল্যাগশীপ স্মার্টফোন লক্ষ্য করে আইফোন ৫এস সম্পর্কেও বলা হয় ব্লগটিতে। এর বিবরণ অনুযায়ী এতে ডুয়্যাল-লেড ফ্ল্যাস উপভোগ্য হবে। আরও বলা হয় আইফোন উন্নয়নে ৪.৫ ইঞ্চি টাচস্ক্রিনের বিষয়টি গুরুত্বের সাথে নিয়েছে অ্যাপল। পণ্যটি প্রকাশের সময় হিসেবে নির্ধারণ হয়েছে ২০১৪ ।

আগের সব প্রতিবেদনে জানানো হয়েছিল আইফোন ৫ এর নতুন পণ্য প্রকাশে কাজ করছে প্রতিষ্ঠানটি যাতে স্ন্যাপিয়ার প্রসেসর, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ১৩ এমপি ক্যামেরা এবং আরো শক্তিশালী লেড ফ্ল্যাশের মতো নতুন কিছু ফিচার থাকবে।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘন্টা, মার্চ ০৪, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।