ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

সাতটি সেবা বন্ধ করছে ইয়াহু!

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২০ ঘণ্টা, মার্চ ৬, ২০১৩
সাতটি সেবা বন্ধ করছে ইয়াহু!

ইয়াহুর সেবা তালিকা থেকে ৭ টি সেবার সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ছে! সেবাগুলো সক্রিয় থাকছে এ মাস পর্যন্তই অর্থাৎ পহেলা এপ্রিল থেকে সেবাগুলো অকার্যকর হবে। যেসব সেবাগুলো উঠিয়ে নেওয়া হচ্ছে সেগুলো ইয়াহু! অ্যাভাটারস, ইয়াহু! অ্যাপ ফর ব্ল্যাকবেরি, ইয়াহু! ক্লুস (পরীক্ষামূলক), ইয়াহু! অ্যাপ সার্চ, ইয়াহু! আইকিউ, ইয়াহু! মেসেজ বোর্ড ওয়বেসাইট এবং ইয়াহু! আপডেটস এপিআই।

সম্প্রতি ইয়াহুর অফিসিয়াল ব্লগে প্রতিষ্ঠানের নতুন সিদ্ধান্তের কথা উল্লেখ করা হয়। তথ্য মতে, ইয়াহু নিজেকে প্রতিযোগিতার মাঠে শক্তভাবে দাঁড় করতে এই প্রচেষ্টা চালাচ্ছে কারণ ইন্টারনেট জায়ান্ট বিশ্ব বাজারের প্রতিযোগিতা সম্পর্কে ভিষণ অভিজ্ঞ।

এর আগে ইয়াহু! মেসেঞ্জারের কতিপেয় ফিচার বন্ধ করা হয়। এবারের লক্ষ্য কার্যক্রমে আরো কিছুটা পরিপূর্ণ পরিচালনার মাধ্যমে সতেজ অবস্থান তৈরি করা। ব্লগের তথ্য মতে ৭ টি সেবা বন্ধ হওয়ার পাশাপাশি ফ্লিকার আইওএস অ্যাপ এবং ইয়াহু! মেইলের মতো কতিপয় সেবা হালনাগাদের আওতায় থাকবে।

উল্লেখ্য, ইয়াহু! আপডেটস এপিআই সেবাটি ১৬ এপ্রিল পর্যন্ত প্রাপ্য হবে। আর ইতিমধ্যে যারা ব্ল্যাকবেরি ইয়াহু! অ্যাপটি ডাউনলোড করেছে তারা পহেলা এপ্রিল পর্যন্ত ব্যবহার করলেও নতুন কোনো আপডেট নিতে পারবেনা। যদিও ইয়াহুর মেসেজ বোর্ডস ওয়েবসাইট চালু হতে বেশি সময় নিবেনা তবে অন্য সেবার মধ্যে বতর্মানে চালু থাকছে ইয়াহু! ফাইন্যান্স, ইয়াহু ফেন্টাসি স্পোর্টস এবং ইয়াহু! আনসার।

বাংলাদেশ সময়: ১২০৫ ঘন্টা, মার্চ ০৬, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।