ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

অনলাইনে গ্যালাক্সি এসফোরের নির্ভরযোগ্য তথ্য!

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, মার্চ ৬, ২০১৩
অনলাইনে গ্যালাক্সি এসফোরের নির্ভরযোগ্য তথ্য!

স্যামসাং ভক্তরা এখন ১৪ই মার্চের অপেক্ষায়, এদিন বহুল প্রত্যাশার গ্যালাক্সি সিরিজের নতুন পণ্য এস৪ প্রকাশের কথা। কিন্তু পণ্যটিকে ঘিরে এ পর্যন্ত প্রচুর গুজব বেরিয়েছে।

যার মানে সবশেষ প্রযুক্তি-পণ্যের সারির এ পণ্যে কি থাকছে বিষয়টি এখনও রহস্যময় করে রেখেছে স্যামসাং। ‘এমনও হতে পারে ভক্তদের জন্য এটি স্যমসাং’র বিশেষ চমক’ ভাবছে অনেকেই।

এদিকে ‘অ্যাডইভলিকস’ গ্যালাক্সি এস ফোরের ছবিসহ কিছু বিশ্বাসযোগ্য তথ্য ছড়িয়ে দিয়েছে ইন্টারনেটে। তাদের দাবি দৃঢ় তথ্যগুলো স্যামসাং’র অভ্যন্তরীণ সুত্র থেকে পাওয়া। যেখানে ১৬ জিবি ৩২ জিবি এবং ৬৪ জিবি এই তিনটি ধরনের কথা জানানো হয়েছে।

তথ্য সুত্র আরো বলছে, অন্যান্য দিনের সব গুজবের প্রকৃতি থেকে এটি আলাদা। স্যামসাং গ্যালাক্সি এসফোরের প্রেস শট এখন চুড়ান্তভাবে ইন্টারনেটের পাতায় আবির্ভূত।

অ্যাডইভলিকস যাদের একটা ভাল সুনাম আছে যখন নিশ্চিতরুপে কোনো তথ্য প্রকাশ করে। যেমন অতি সম্প্রতি নকিয়া লুমিয়া ৭২০ এবং এলজি অপটিমাস এফ৭ এর ছবিসহ প্রকাশিত তথ্য সম্পর্কে জোর দাবি জানায় যা অবশেষে সত্যি হতে যাচ্ছে এমনটা বলা হচ্ছে।

অন্যদিকে প্রকাশিত ছবি দেখে ধরে নেওয়া হচ্ছে ঠিক নেক্সাস ফোনগুলোর মতো এসফোরের সম্মুখের হস্তচালিত বাটনটি থাকবেনা।

উল্লেখ্য, বৈশিষ্ট্য প্রসঙ্গে বলা হয়েছে এর স্ক্রিন হবে সম্পূর্ণ উচ্চমানের অ্যামোলেড প্রযুক্তির যাতে ১৩ মেগাপিক্সেলের লেড ফ্ল্যাস যুক্ত স্বয়ংক্রিয় স্থান নির্ধারণ ক্ষমতার ক্যামেরা, ২ জিবি ৠাম থাকছে। অপরদিকে সফটওয়্যারে রয়েছে অ্যান্ড্রুয়েডের ৪.২ জেলি বিন। যেহেতেু ১৪ মার্চ মোড়ক খোলার কথা সেই হিসাবে প্রকৃত বিষয়গুলো সুস্পষ্ট হতে আর মাত্র কদিন।  

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘন্টা, মার্চ ০৬, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।