ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

লুমিয়া ৬২০ এখন ভারতে

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, মার্চ ১০, ২০১৩
লুমিয়া ৬২০ এখন ভারতে

প্রতীক্ষা আর বিলম্বের পর অবশেষে ভারতের বাজার পেয়েছে লুমিয়া ৬২০। বিশ্বখ্যাত ফিনল্যান্ডের মোবাইল ফোন নির্মাতা নকিয়ার এটি বাজেট শ্রেণীর হ্যান্ডসেট।

নকিয়ার মতে, উইন্ডোজ ফোন ৮’এ চালিত পণ্যটি এইচটিসি’র ৮এস চেয়ে অধিক সাশ্রয়ী। লুমিয়া ৬২০‘এ আছে লক্ষণীয় পার্থক্য কারণ ৮এস এর দাম ১৯ হাজার রুপি। অন্যদিকে ভোক্তা-ক্ষমতার নাগালের এ হ্যান্ডসেটের দাম স্থানীয় বাজারে ১৪ হাজার ৩’শ রুপি। সস্তা সত্বেও দেওয়া হয়েছে উন্নত ফিচার এছাড়া প্রতিষ্ঠানের বিশেষ কিছু ফিচার যেমন সিনেমাগ্রাফ, স্মার্টশুট, এইচইআরই ম্যাপস, সিটি লেনস এবং ফটোবিমার।

উল্লেখ্য, লুমিয়া ৬২০ অবিকল আগে প্রকশিত লুমিয়া ৮২০’র অনুরুপ। তবে খাপে এসেছে বেশ পরিবর্তন কালো, হলুদ, সাদা, সবুজ, ম্যাজেন্টা এবং নীল সবুজের মিশ্রণের ৬ টি রঙ থেকে বেছে নেওয়ার সুযোগ রয়েছে গ্রাহকদের। অন্যান্য ফিচারগুলোতে রয়েছে ক্লিয়ারব্ল্যাক স্ক্রিন এবং ১ গিগাহার্জের স্ন্যাপড্রাগন এসফোর প্রসেসর, ৫১২ এমবি ৠাম, ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ সাথে মাইক্রোএসডি কার্ড স্লট। যার সাহায্যে ৬৪ জিবি পর্যন্ত মেমোরি বাড়ানো যাবে এছাড়া আছে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা। পরিমাপ বৈশিষ্ট্যগুলো লম্বা ৪.৫ ইঞ্চি, চওড়া ০.৪ ইঞ্চি, বেধ ১১.০২ মিমি. এবং ওজন ১২৭ গ্রাম।  

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, মার্চ ১০, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।