ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

দূরবীণে নিজের ক্যারিয়ার

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, মার্চ ১১, ২০১৩
দূরবীণে নিজের ক্যারিয়ার

দূরবীণের উদ্যোগে অনলাইন রিসোর্স সেন্টার এবং ছাত্র-ছাত্রীদের পরামর্শ বিষয়ক ওয়েবসাইট চালু হয়েছে। দূরবীণ অনলাইন রিসোর্স সেন্টারে লেখাপড়া বিষয়ক এবং পেশাগত দক্ষতা তৈরিতে বিনামূল্যে বিভিন্ন ই-বুক, ভিডিও টিউটোরিয়াল ডাউনলোড করার সুবিধা দিচ্ছে।



দূরবীণ অনলাইন রিসোর্স সেন্টারে ব্যবসা প্রশাসন ও ম্যানেজমেন্ট, প্রজেক্ট ম্যানেজমেন্ট, গ্রাফিকস ডিজাইন, বিজ্ঞান এবং প্রযুক্তি, অর্থনীতি, ওয়েব ডেভেলপমেন্ট মেডিকেল, প্রোগ্রামিং এবং আরও অনেক বিষয়ের ই-বুক পাওয়া যাচ্ছে।

দেশের যুব সমাজকে উন্নয়নশীল প্রযুক্তিবিদ্যার মাধমে দক্ষ মানব সম্পদে পরিনত করার লক্ষে দূরবীণ কাজ করছে। দেশে দূরবীণ বাংলায় চালু করল অনলাইন ক্যারিয়ার কাউন্সেলিং সুবিধা

অনলাইন ক্যারিয়ার কাউন্সেলিংয়ের মাধ্যমে ছাত্র-ছাত্রীরা ক্যারিয়ার পরিকল্পনা, পেশাগত লক্ষ্য নির্ধারন, শিক্ষাগত বিভিন্ন সমস্যা, শিক্ষার প্রতি অনাগ্রহ, ব্যক্তি স্বপ্ন অর্জন এবং শিক্ষাগত কৌশল উন্নয়ের জন্য বিনামূল্যে পরামর্শ দিয়ে আসছে।

দূরবীণ একটি সমাজ কল্যাণ সংস্থাতাদের উদ্দেশ্য বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের ছাত্র-ছাত্রীদের সুপ্ত প্রতিভা বিকাশে সহয়তা করা। এ উদ্যোগের মাধ্যমে তরুণ-তরুণীরা তাদের জীবনের লক্ষ্য নির্ধারন এবং তাদের সুপ্ত প্রতিভা খুঁজে পাবে। এমনটাই মনে করছেন উদ্যোক্তারা।

জীবনের সঠিকপথ এবং যথাযথ নির্দেশনার মাধ্যমে কর্মজীবনের পরিকল্পনা এবং তাদের অনুপ্রেরণা দিতেই এ প্রকল্প কাজ করছে। অাগ্রহীরা (www.durbinbd.org) এ সাইটে বিস্তারিত তথ্য পাবেন।

বাংলাদেশ সময় ১৭৪৯ ঘণ্টা, মার্চ ১১, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।