ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বিসিএস কম্পিউটার প্রদর্শনী শুরু হচ্ছে

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, মার্চ ১২, ২০১৩
বিসিএস কম্পিউটার প্রদর্শনী শুরু হচ্ছে

ঢাকার আগারগাঁওস্থ বিসিএস কম্পিউটার সিটি মার্কেটে দেশের সর্ববৃহৎ একক কম্পিউটার প্রদর্শনী ‘সিটিআইটি ২০১৩’ শুরু হতে যাচ্ছে। ১৪ মার্চ থেকে ২৩ মার্চ পর্যন্ত ১০ দিনব্যাপী একটানা এ প্রদর্শনী চলবে।



এবারের প্রদর্শনীর আহ্বায়ক এএনএম কামরুজ্জামান বাংলানিউজকে বলেন, এবারের থিম নির্ধারণ করা হয়েছে ‘সামাজিক ও গণযোগাযোগের শ্রেষ্ঠ মাধ্যম কম্পিউটার’। এরই মধ্যে প্রদর্শনীর সব ধরনের প্রস্তুতি চূড়ান্ত হয়েছে। অন্য যে কোনো সময়ের তুলনায় এবারের আয়োজনকে আরও বর্ণিল এবং দর্শকবান্ধব করে তুলতে বিশেষ মূল্যছাড় দেওয়া হবে। এ ছাড়াও প্রদর্শনীর মাধ্যমে বেশ কিছু নতুন পণ্য দেশের বাজারে প্রবেশ করবে।

এ বিষয়ে আরও বিস্তারিত জানাতে ১৩ মার্চ বুধবার সকাল ১১টায় আগারগাঁওস্থ বিসিএস কম্পিউটার সিটির কেন্দ্রীয় অফিসে সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়েছে।

বিসিএস কম্পিউটার সিটির নিচ তলায় সজ্জিত মঞ্চে প্রতিদিন থাকছে সেলিব্রেটি শো। এ ছাড়াও প্রতিযোগিতার মধ্যে আছে শিশু চিত্রাঙ্কন, গেমিং, ডিজিটাল ফটোগ্রাফি, বিতর্ক, কুইজ এবং রক্তদান কর্মসূচি ছাড়াও বেশ কিছু ভিন্নধর্মী আয়োজন।

প্রতিদিন প্রবেশ টিকেটের ওপর র‌্যাফেল ড্রয়ের মাধ্যমে দেওয়া হবে আকর্ষণীয় সব প্রযুক্তিপণ্যের পুরস্কার। ‘সিটিআইটি ফেয়ার ২০১৩’ আয়োজনের প্ল্যাটিনাম স্পন্সর ওয়াইম্যাক্স ইন্টারনেট সেবাদাতা বাংলালায়ন কমিউনিকেশন।

একই সঙ্গে আইটির সুপরিচিত ব্র্যান্ড আসুস, ক্যাসপারস্কি, স্যামসাং এবং জেরক্স থাকছে গোল্ড স্পন্সর হিসেবে। এ প্রদর্শনীর অনলাইন মিডিয়া পার্টনার হিসেবে সরাসরি কাজ করবে বাংলানিউজ২৪.কম। এ ছাড়াও আছে ইত্তেফাক, এটিএন বাংলা এবং এবিসি রেডিও।

সাধারণ দর্শনার্থীদের প্রবেশমূল্য ১০ টাকা। প্রতিবারের মতো এবারও মেলায় শিক্ষার্থীরা পরিচয়পত্র দেখিয়ে বিনামূল্যে প্রবেশের সুযোগ পাবে। এ ছাড়াও প্রতিবন্ধীরা বিনামূল্যে প্রদর্শনীতে প্রবেশের অগ্রাধিকার পাবেন।

বাংলাদেশ সময় ১৮১৯ ঘণ্টা, মার্চ ১২, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।