ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আলিবাবার নতুন সিইও লু

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০২ ঘণ্টা, মার্চ ১২, ২০১৩
আলিবাবার নতুন সিইও লু

বিশ্বের সর্বাধিক গ্রাহকের শীর্ষ ই-শপিং সাইট আলিবাবা নতুন সিইও নিয়োগ দিয়েছে। গত জানুয়ারিতে গ্রুপের প্রতিষ্ঠাতা জ্যাক মা সিইও পদ ছাড়লে এ পদ খালি হয়।



নতুন এ পদের দায়িত্ব নিচ্ছেন আলিবাবার পুরোনো কর্মী জনাথন লু। এর আগে আলিবাবার বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে সফলতা দেখিয়েছেন জনাথন লু।

প্রসঙ্গত, জনাথন লুর বয়স এখন ৪৩। ২০০০ সালে লু আলিবাবা গ্রুপে যোগ দেন। সময়ের সঙ্গে দায়িত্ব পালনে লু সব সময়ই প্রতিষ্ঠানের সুনজরে ছিলেন। লু এ গ্রুপের আলিপে পেমেন্ট সিস্টেমের প্রধান হিসেবেও দায়িত্ব পালন করেন।

১৯৯৯ সালে জ্যাক মা আলিবাব প্রতিষ্ঠা করেন। এ প্রতিষ্ঠানের চেয়ারম্যান এবং সিইও দু পদেই সফলতার সঙ্গে নিজের যোগ্যতার প্রমাণ রাখেন জ্যাক মা।

এদিকে নতুন সিইও লু প্রসঙ্গে জ্যাক মা বলেন, জনাথনের সঙ্গে আমার ১৩ বছরের কাজের সম্পর্ক। শুরু থেকেই নিজ দায়িত্ব পালনে সচেষ্ট আর দক্ষতার সাক্ষর রেখেছেন লু।

আর এ কারণেই লুকে এ দায়িত্ব দেওয়া হয়েছে। লুর নেতৃত্বে কারিশমা আছে। আজকের আলিবাবার উন্নতির পেছনে এ নিবেদিত কর্মী সর্বদা সক্রিয় থেকেই কাজ করে গেছেন।

বাংলাদেশ সময় ২০৫৯ ঘণ্টা, মার্চ ১২, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।