ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

দেশে ৬৯০০ টাকায় রেক্স টাচফোন

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৩
দেশে ৬৯০০ টাকায় রেক্স টাচফোন

স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশ ব্রাঞ্চ অফিস আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেছে রেক্স সিরিজের সাশ্রয়ী ৩টি টাচফোন। এ মডেলের মধ্যে আছে রেক্স ৬০, রেক্স ৭০ এবং রেক্স ৮০।



এ তিনটি ফোনের ফিচার নিয়ে তথ্যচিত্র উপস্থাপন করেন স্যামসাং বাংলাদেশ ইলেকট্রনিক্সের মহাব্যবস্থাপক এসএইচ সং এবং পণ্য বিপণন ব্যবস্থাপক মাসুদুল হক ভুইয়া।

এ ফোনগুলো অনেকটা স্মার্টফোন ব্যবহারের নতুন অভিজ্ঞতা দেবে। ফোনগুলোর সব স্মার্ট ফিচার, মসৃণ টাচ অভিজ্ঞতা, স্মার্ট ডুয়াল সিম, প্রিলোডেড গেমস বদলে দেবে গ্রাহকের মোবাইল ব্যবহারের অভিজ্ঞতা।

এ সিরিজের ফোনগুলো উদ্বোধন করেন স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশ ব্র্যাঞ্চ অফিসের ব্যবস্থাপনা পরিচালব সিএস মুন। এ সময় তিনি বলেন, বিশ্ব খুব দ্রুত এগিয়ে যাচ্ছে। সাশ্রয়ী মূল্যে গ্রাহকদের জীবন যাত্রার মান আরও উন্নত করতে স্মার্ট ফিচার সম্বলিত ফোন পৌঁছে দেওয়ার এখনই আদর্শ সময়।

আর বাংলাদেশের গ্রাহকদের বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে স্যামসাং নিয়ে এসেছে রেক্স সিরিজ। যা শুধু এ খাতেই পরিবর্তন আনবে না। বরং ভোক্তাদের প্রতিদিনের যোগাযোগকে আরও ব্যবহারবান্ধব করে তুলবে। রেক্স সিরিজের ফোনগুলো সাধারণ ফিচারের ফোনকে পিছে ফেলে গ্রাহকদেরকে স্মার্ট ফিচারে পদার্পন করতে সহায়ক হবে।

রেক্স ৭০ এবং রেক্স ৮০ মডেলের ৩ ইঞ্চি সি-টাইপ টাচস্ক্রিন গ্রাহকদের স্ক্রিনের অভিজ্ঞতাকে বদলে দেবে। আর রেক্স ৬০ মডেলের ২.৮ ইঞ্চি ডিসপ্লে প্রয়োজনীয় সব কিছুকেই ছোট পরিসরে তুলে ধরার চেষ্টা করেছে।

টাচ ইন্টারফেস
এ তিনটি হ্যান্ডসেটেই আছে ‘স্মার্ট টাচউইজ ইউজার ইন্টারফেজ’। ফলে ফোনগুলো দ্রুত ও মসৃণভাবে ব্যবহার করা যাবে। রেক্স সিরিজ গ্রাহকের জন্য স্মার্ট জীবন শুরুর দরজা উন্মুক্ত করবে। এ ফোনগুলোর মাধ্যমে আধুনিক যুগের সবচেয়ে ভালো ও প্রয়োজনীয় অ্যাপগুলো ব্যবহারের সুযোগ থাকছে। গেমলফটের সবচেয়ে আধুনিক এবং জনপ্রিয় ১০টি প্রিলোডেড গেম গ্রাহকদের বিনোদনের বিনামূল্যে খোরাক যোগাবে।

সোশ্যাল নেটওয়ার্কিং
রেক্স সিরিজের সবগুলো ফোনেই আছে প্রিলোডেড ফেসবুক, টুইটার, চ্যাট অন, জি টক ছাড়াও অন্য সব মেসেঞ্জার অ্যাপলিকেশন। এগুলোর সাহায্য ব্যবহারকারীরা সোশ্যাল নেটওয়ার্কিং জগতে সব সময় সক্রিয় থাকতে পারবেন।

ডুয়াল সিম
স্মার্ট ডুয়াল সিমের মাধ্যমে এক টাচে দুটো সিম অ্যাকটিভেট করা সম্ভব। ফলে ব্যবহারকারীরা দুটি মোবাইল ব্যবহারের সুবিধা একটি হ্যান্ডসেটেই নিতে পারবেন। কোনো কলই আর মিস হবে না। সাশ্রয়ী কলিং প্ল্যানও তৈরি করা যাবে।

বাড়তি ফিচার
ক্যামেরার মাধ্যমে রেক্স ফোনগুলো সব মুহূর্তেই ধারণ করা যাবে। রেক্স ৮০ মডেলে আছে ৩.২ মেগাপিক্সেল ক্যামেরা, রেক্স ৭০ মডেলে ২.০ মেগাপিক্সেল ক্যামেরা এবং রেক্স ৬০ মডেলে ১.৩ মেগাপিক্সেল ক্যামেরা।

আলোচিত ফিচারের মধ্যে আছে পাওয়ার সেভিং টেকনোলজি সম্বলিত ১০০০ এমএএইচ ব্যাটারি, ব্লুটুথ ৩.০, অটো সিঙ্ক অপশন, অ্যাডভান্সড অপেরা মিনি, এফএম রেডিও, এমপিথ্রি, এমপিফোর, ৩.৫ এমএম জ্যাক. রেক্স ৬০ এবং রেক্স ৮০ মডেলে মাইক্রোএসডি ১৬ গিগাবাইট পর্যন্ত বর্ধনশীল।

আর রেক্স ৭০ মডেলের মাইক্রোএসডি ৩২ গিগাবাইট পর্যন্ত বর্ধনশীল। এ ছাড়াও রেক্স ৮০ মডেলে আছে ওয়াইফাই (৮০২.১১) সুবিধা।

দেশের বাজারে রেক্স ৬০ মডেল ৬,৯০০ টাকা, রেক্স ৭০ মডেল ৭,৩০০ টাকা এবং রেক্স ৮০ মডেল ৮,৯০০ টাকায় পাওয়া যাবে। এরই মধ্যে দেশে পাওয়া যাচ্ছে রেক্স ৬০ এবং রেক্স ৮০ এ দুটি মডেল পাওয়া যাচ্ছে। তবে রেক্স ৭০ মডেল বাজারে পাওয়া যাবে আগামী এপ্রিলে।

বাংলাদেশ সময় ১৬৪৮ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।