ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

অপরাধী ধরতে কানপুর পুলিশের ফেসবুক অ্যাকাউন্ট!

মনোয়ারুল ইসলাম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৩ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১০

সরকারের প্রশাসনিক সেবা নিয়ে জনগণের কাছে আসার উদ্যোগ নিয়েছে ভারতের উত্তর প্রদেশের কানপুর শহরের পুলিশ প্রশাসন। আর তাদের এ উদ্যোগের মাধ্যম হচ্ছে ফেসবুক।

এরই মধ্যে এ প্রশাসন ফেসবুকে অ্যাকাউন্ট খুলেছে বলে কানপুর পুলিশ সূত্র জানিয়েছে।

কানপুরের ডেপুটি ইনসপেক্টর জেনারেল অশোক জেন জানান, জনগণের সঙ্গে সরাসরি যোগাযোগ করতে তারা জনপ্রিয় সামাজিক নেটওয়ার্কিং সাইট ফেসবুককে বেছে নিয়েছে। ফলে পুলিশ ও জনসাধারণের মধ্যে সম্পর্ক আরও স্বচ্ছ এবং সুদৃঢ় হবে।

অশোক জেনের ভাষ্যমতে, ফেসবুক অ্যাকাউন্ট ব্যবহার করার মাধ্যমে তারা সাধারণ জনগণের নালিশ বা পরামর্শগুলো তাৎক্ষণিকভাবে জানতে পারবেন। এছাড়া পুলিশ প্রশাসনের ফেসবুক অ্যাকাউন্টে শীর্ষ সন্ত্রাসী এবং অপরাধকারীদের ছবি পোষ্ট করা হবে।

এদের খুঁজে বের করতে সাধারণ জনগণ পুলিশ প্রশাসনকে সাহায্য করতে পারে এবং সন্ত্রাসীদের ব্যাপারে তারা সাবধান থাকতে পারে এজন্যই এ উদ্যোগ নেওয়া হয়েছে। এরই মধ্যে কানপুর পুলিশের উদ্দেশ্য তৈরি ফেসবুক অ্যাকাউন্টে প্রতিদিন ন্যূনতম ৪/৫ বার পর্যবেক্ষণ করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান অশোক জেন।

বাংলাদেশ স্থানীয় সময় ১৩১৮ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।