ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ছুটিতেও খোলা সিটিআইটি কম্পিউটার এক্সপো

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৩
ছুটিতেও খোলা সিটিআইটি কম্পিউটার এক্সপো

দেশের রাজনৈতিক বৈরী পরিবেশেও ঢাকাস্থ বিসিএস কম্পিউটার সিটির বার্ষিক প্রদর্শনী চলছে। দর্শনাথীদের মধ্যে তরুণদের সংখ্যাই সবচেয়ে বেশি।

তবে পুরো প্রাঙ্গনজুড়েই দেওয়া হচ্ছে নানামুখি অফার আর বাড়তি মূল্যছাড়ের ঘোষণা।

এবারও বিভিন্ন পণ্যেয় মূল্যছাড়, দেশের আইসিটিতে আসা নতুন সব পণ্য দর্শকদের সামনে তুলে ধরছে স্টলের কর্মীরা। বিসিএস কম্পিউটার সিটির নিচ তলায় সজ্জিত মঞ্চে সেলিব্রেটি শো অনুষ্ঠিত হচ্ছে।

এ ছাড়াও প্রতিযোগিতার মধ্যে আছে শিশু চিত্রাঙ্কন, গেমিং, ডিজিটাল ফটোগ্রাফি, বিতর্ক, কুইজ এবং রক্তদান কর্মসূচি ছাড়াও বেশ কিছু আয়োজন। ১৭ মার্চ রোববার সাপ্তাহিক বন্ধের দিনেও প্রদর্শনী খোলা থাকবে বলে আয়োজকেরা বাংলানিউজকে জানিয়েছে।

এ আয়োজনে সরাসরি অনলাইন মিডিয়া পার্টনার হিসেবে কাজ করছে দেশের সক্রিয় গণমাধ্যম বাংলানিউজ২৪.কম।

প্রদর্শনীর দ্বিতীয় তলায় জেএএন অ্যাসোসিয়েটস ক্যানন ব্র্যান্ডের ক্যামেরায় বিশেষ অফার ঘোষণা করেছে। এ ছাড়াও ক্যানন প্রিন্টারে আছে ছাড় সুবিধা। ফুজিফিল্ম ক্যামেরায়ও দেওয়া হচ্ছে মূল্যছাড়।

এ আয়োজনের সহযোগী ব্র্যান্ড বাংলালায়ন ৯৫০ টাকায় ফোরজি ওয়াইম্যাক্স সেবার প্যাকেজ অফার করছে। এদিকে ন্যূনতম ২১ হাজার টাকায় নেটবুক, ৮ হাজার টাকায় ডিজিটাল ক্যামেরা আর ১১ হাজার টাকায় ট্যাবলেট পিসি পাওয়া যাচ্ছে।

ক¤িপউটার সোর্স প্রোলিংক হ্যান্ডি রাউটার, অ্যান্টেক, করসায়ার এবং রেজার ব্র্যান্ডের ফুল গেমিং পণ্যের সঙ্গে লজিটেক ব্র্যান্ডের তারহীন প্রযুক্তির কিবোর্ড ও মাউসে বিশেষ মূল্যছাড় দিচ্ছে।

এইচপি ব্র্যান্ডের প্রতিটি ল্যাপটপে দেওয়া হচ্ছে একটি মাউস বা টি শার্ট। গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট বিশেষ মূল্যে দিচ্ছে ল্যাপটপ ও ডেস্কটপ কম্পিউটার।

বিসিএস কম্পিউটার সিটির সভাপতি মজিবুর রহমান স্বপন বাংলানিউজ বলেন, প্রতিবছরের মতো এবারও দর্শনার্থীদের আকর্ষণে সব আয়োজনই বহাল রাখা হয়েছে। প্রতিদিনই প্রবেশ টিকেটে র‌্যাফেল ড্র আর বিকিকিনিতে বাড়তি উপহার পাবেন ক্রেতারা। একশ্রেণীর ক্রেতারা প্রতিবছরই এ প্রদর্শনীতে থেকে প্রযুক্তিপণ্য কেনার অপেক্ষায় থাকেন।

এদিকে সিটিআইটি ২০১৩ আসরের আহ্বায়ক এএনএম কামরুজ্জামান বাংলানিউজকে বলেন, এবারের আয়োজনে সর্বোচ্চ বৈচিত্র্য আনা হয়েছে। ক্রেতারাদের আকৃষ্ট করতে প্রায় সব পণ্যের সঙ্গে কিছু কিছু উপহার আর মূল্যছাড়ের উদ্যোগ নেওয়া হয়েছে। কারণ পণ্য ক্রয়ের সঙ্গে বাড়তি উপহার ক্রেতাদের জন্য বেশ উপভোগ্য।

প্রবেশ ফি ১০ টাকা। এবারও স্কুলের শিক্ষার্থীরা পরিচয়পত্র দেখিয়ে বিনা মূল্যে প্রবেশের সযোগ পাবে। এ ছাড়াও প্রতিবন্ধীরা বিনা মূল্যে প্রবেশ অগ্রাধিকার পাবেন।

এবারের আয়োজনের প্ল্যাটিনাম স্পন্সর ওয়াইম্যাক্স ইন্টারনেট সেবাদাতা বাংলালায়ন কমিউনিকেশন, আসুস, ক্যাসপারস্কি, স্যামসাং এবং জেরক্স আছে গোল্ড স্পন্সর হিসেবে। গণমাধ্যম সহযোগী হিসেবে আছে এটিএন বাংলা, দৈনিক ইত্তেফাক এবং এবিসি রেডিও।

বাংলাদেশ সময় ১৭৪২ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।